Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আখাউড়ায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শিশু অপহরণকারী আটক

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৩, ০২:৫৫ পিএম


আখাউড়ায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শিশু অপহরণকারী আটক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে সজীব মিয়া (২৮) নামে এক শিশু অপহরণকারীকে আটক করেছে পুলিশ।  আটক সজীব নরসিংদীর মনোহরদী উপজেলার কোনাপাড়া গ্রামের হারিজ মিয়ার ছেলে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে আখাউড়া থানার এসআই নিজামের নেতৃত্বে একদল পুলিশ তাকে আখাউড়া রেলওয়ে স্টেশন এলাকা থেকে আটক করে।

পুলিশ জানায়, আড়াইহাজার উপজেলার উচিতপোড় গ্রামের সোলেমান মিয়ার শিশু পুত্র আবু সাঈদ (৮) গত ১১ অক্টোবর   স্কুল থেকে ফিরে দুপুরের খাবার খেয়ে গ্রামের  বাজারে যায়। এসময় সজীব মজাদার খাবার কিনে দেবার লোভ দেখিয়ে তাকে কৌশলে অপহরণ করে নিয়ে যায়।

এদিকে অনেক সময় পেরিয়ে গেলেও  বাজার  থেকে ছেলে  ফিরে না আসায় তার পরিবার চিন্তায় পড়ে যায়। পরে কোথাও খোঁজ না পেয়ে তার বাবা আড়াইহাজার থানায় একটি সাধারণ ডায়রি করেন।

এদিকে ঘটনার দু’দিন পর সজীব একটি মোবাইল ফোন থেকে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে একই ফোন থেকে  এ নম্বরে কিছু  টাকা বিকাশ করতে বলেন।

বিষয়টি সোলেমান মিয়া পুলিশকে জানালে, আড়াইহাজার থানার এসআই রিপন আহামেদ তথ্য প্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান আখাউড়া রেলওয়ে স্টেশন এলাকায় নিশ্চিত হয়। খবর পেয়ে  আখাউড়া থানার এসআই নিজাম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে শিশু সাঈদকে উদ্ধার ও অপহরণকারী সজীবকে আটক করে।

সোলেমান মিয়া জানান, অপহরণকারী সজীব আমার মেয়ের জামাই ছিল। নির্যাতনের কারণে প্রায় তিন বছর আগে ছাড়াছাড়ি হয়ে যায়। হয়তো প্রতিশোধ নিতেই সে আমার ছেলেকে অপহরণ করে।

আখাউড়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আসাদুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট থানা থেকে আসা পুলিশের কাছে আটক সজীব ও উদ্ধারকৃত শিশুকে বুঝিয়ে দেয়া হয়েছে।

এআরএস

Link copied!