Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মহেশপুর সীমান্তে কৃষকের লাশ উদ্ধার

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

নভেম্বর ২৭, ২০২৩, ০৫:০৮ পিএম


মহেশপুর সীমান্তে কৃষকের লাশ উদ্ধার

ঝিনাইদহের মহেশপুরের চাপাতলা সীমান্ত এলাকা থেকে রাকিবুল ইসলাম (৩৫) নামের এক কৃষকের লাশ উদ্ধার করেছে বিজিবি।

আজ সোমবার বেলা ১১টার দিকে লাশটি উদ্ধার করা হয়। তিনি ওই গ্রামের প্রয়াত মনিরুল ইসলামের ছেলে। তবে বিএসএফর নির্যাতন বা গুলিতে তার মৃত্যু হয়েছে নাকি অন্য কেউ তাকে মেরে রেখেছে তা নিশ্চিত করতে পারেনি বিজিবি।

জানা যায়, সোমবার সকালে মাঠে যাওয়ার সময় কয়েকজন কৃষক মহেশপুরে কুসুমপুর বিওপি’র চাপাতলা সীমান্তে শূন্য লাইন হতে ৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে একটি লাশ দেখতে পান। পরে তারা স্থানীয় বিজিবি ক্যাম্পকে জানালে তারা এসে রকিবুল ইসলামের লাশ উদ্ধার করে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়ানের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ গণমাধ্যমে জানান, মৃতদেহের মুখে ও গায়ে আঘাতের চিহ্ন আছে। তবে এটি বিএসএফ ঘটিত কিছু নাকি অন্য কিছু, তা নিশ্চিত হওয়া যায়নি। নিহতের গায়ে কোনো গুলির আলামতও মনে হচ্ছে না। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

স্থানীয় স্বরুপপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য হাফিজুর রহমান জানান, স্থানীয় কৃষকদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। তবে কি কারনে এ হত্যা বা কারা জড়িত, তা জানা যায়নি। তিনি কৃষক ছিলেন, কি কারনে সেখানে গিয়েছিলেন তাও নিশ্চিত বলা যাচ্ছে না।

এইচআর

Link copied!