Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২৩, ০১:৪৫ পিএম


মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
আব্দুস সোবাহান মিয়া গোলাপ। ছবি: সংগ্রহীত

মাদারীপুর-৩ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সোবাহান মিয়া গোলাপের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন দুই স্বতন্ত্র প্রার্থী। আজ শুক্রবার সকালে বিষয়টি রিটার্নিং অফিস থেকে নিশ্চিত হওয়া গেছে।

মাদারীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মারুফুর রশিদ খান এবং কালকিনি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা উত্তম কুমার দাসের কাছে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দায়ের করেছেন স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান।

অভিযোগ থেকে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়মী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত আবদুস সোবহান গালাপ গাড়ীবহরসহ বহিরাগত ও তার অনুসারিদের সঙ্গে নিয়ে প্রভাব খাটিয়ে ব্যান্ড পার্টি, ঢোল, বাদ্যযন্ত্র, বাঁশি বাজিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন। যা নির্বাচনী আচরণবিধি ভঙের সামিল।

স্বতন্ত্র প্রার্থী তৌফিকুজ্জামান বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দিয়েছি। আশা করি রিটার্নিং অফিসার আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

কালকিনি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা উত্তম কুমার দাস বলেন, আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ পেয়েছি। আইনগত বিষয় খতিয়ে দেখার জন্য বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

এআরএস

Link copied!