Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

হিলি হানাদার মুক্ত দিবস পালিত

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

ডিসেম্বর ১১, ২০২৩, ০৫:০৫ পিএম


হিলি হানাদার মুক্ত দিবস পালিত

সোমবার (১১ ডিসেম্বর) হিলি হানাদার মুক্ত উপলক্ষে  র‌্যালি, দোয়া ও আলোচনা সভার মধ্য সীমান্ত ঘেঁষা দিনাজপুরের হিলি হানাদার মুক্ত পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে হিলি হানাদার মুক্ত হয়।

যুদ্ধ চলাকালীন এই এলাকায় প্রায় সাত হাজার পাক সেনা নিহত হয়। শহীদ হন প্রায় ১৩শ’ মুক্তিযোদ্ধা ও মিত্র বাহিনীর ৩৪৫ জন সদস্য। আহত হন অনেকে। প্রচণ্ড যুদ্ধের পর ১১ ডিসেম্বর মুক্তিযুদ্ধের ৭ নম্বর সেক্টরের আওতায় দিনাজপুরের হিলি শত্রুমুক্ত হয়।

এ উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও পৌর সভার যৌথ উদ্যোগে উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন এর নেতৃত্বে হিলি চেকপোষ্ট জিরোপয়েন্ট থেকে আনন্দ র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুহাড়াপাড়া সন্মুখ সমরে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে শহীদদের রুহের মাগফেরত কামনায় দোয়া ও পুর্ষ্প মাল্য অর্পন করা হয়। পরে সন্মুখ সমর চত্বরে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।

আরও বক্তব্য রাখেন,হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সামছুল আলম, হাকিমপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ,উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি সোহরাফ হোসেন মল্লিক প্রতাব প্রমুখ। এসময় বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিক রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!