Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ঝিনাইদহে মনোনয়ন প্রত্যাহার করেছেন ৩ প্রার্থী

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

ডিসেম্বর ১৭, ২০২৩, ০৯:৩২ পিএম


ঝিনাইদহে মনোনয়ন প্রত্যাহার করেছেন ৩ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহে ৪টি আসনে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহর করেছেন। আজ জেলা রিটার্নিং কর্মকর্তার অফিসে এসে তারা নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এস. এম. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

প্রত্যাহার করা অন্য দুজন প্রার্থী হলেন ঝিনাইদহ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান টিপু এবং একই আসনের জাকের পাটির মনোনিত প্রার্থী বাবুল আক্তার। আপিল করে দুজন প্রার্থী তাদের মনোনয়ন ফেরত পান তারা হলেন ঝিনাইদহ-২ আসনের বিএসপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার।  শেষ পর্যন্ত ঝিনাইদহ-১ আসনে থেকে স্বামী-স্ত্রীসহ ৬জন, ঝিনাইদহ-২ আসন থেকে ১১জন, ঝিনাইদহ-৩ আসন থেকে ৪জন এবং ঝিনাইদহ-৪ আসন থেকে ৫জন প্রার্থীসহ মোট ২৬জন বৈধ প্রার্থী আগামী ৭জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাঠে লড়বেন। 

উল্লেখ গত ৩০নভেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, জাকের পার্টি, বাংলাদেশ কংগ্রেস, ন্যাপ, এনপিপি, তৃনমূল বিএনপি ও বিএনএফসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী ছিল ২২ জন এবং স্বতন্ত্র প্রার্থী ছিল ১২ জন। এর গত ৪ডিসেম্বর বাছায়ে ৭জনের মনোনয়নপত্র বাতিল হয়। তার মধ্যে আপিল করে দুজন প্রার্থীতা ফেরত পান।  বর্তমান যারা ভোটের মাঠে লড়বেন-

ঝিনাইদহ-১: (শৈলকুপা)

আসন থেকে সর্বশেষ বৈধ প্রার্থী ৬ জন তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি আব্দুল হাই, জাতীয় পাটির মনিকা আলম, তৃনমূল বিএনপির কে.এম জাহাঙ্গীর আলম, এনপিপির আনিছুর রহমান। স্বতন্ত্র প্রার্থীরা হলেন, বিশ্বাস বিল্ডার্সের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল ও দুলালের স্ত্রী মুনিয়া আফরিন।

ঝিনাইদহ-২:(ঝিনাইদহ সদর-হরিণাকুণ্ড)

আসনের বৈধ প্রার্থী ১১জন তারা হলেন,  আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি তাহ্জীব আলম সিদ্দিকী, জাতীয় পার্টির মো. মাহফুজুর রহমান, জাসদের ফজলুল কবির গামা, তৃনমূল বিএনপির মো. জামরুল ইসলাম, ন্যাপের খোন্দকার হাফিজুর রহমান ফারুক, বিএসপির নজরুল ইসলাম, এনপিপির মিজানুর রহমান মিজু, বাংলাদেশ কল্যাণ পার্টির আবুল হাসান খাঁ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার ও বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন। এছাড়া স্বতন্ত্র হয়ে মাঠে লড়বেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেডিয়েন্ট ফার্মসিউটিক্যালসের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মুহুল।

ঝিনাইদহ-৩(কোটচাঁদপুর-মহেশপুর)

আসনের বৈধ প্রার্থী ৪জন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মেজর জেনারেল (অব.) সালাহ উদ্দীন মিয়াজী, জাতীয় পার্টির আব্দুর রহমান । এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন, বর্তমান এমপি জেলা আওয়ামী লীগের সদস্য  শফিকুল আজম চঞ্চল এবং সাবেক এমপি ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নবী নেওয়াজ।  

ঝিনাইদহ-৪: (কালীগঞ্জ-ঝিনাইদহ সদরের একাংশ) 

আসনের বৈধ প্রার্থী ৫জন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি আনোয়ারুল আজিম আনার, জাতীয় পার্টির এমদাদুল ইসলাম বাচ্চু, তৃনমূল বিএনপির সাবেক এমপি নূর উদ্দীন আহম্মেদ। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন,বঙ্গবন্ধু পরিষদের নেতা আব্দুর রশীদ খোকন ও মো. নজরুল ইসলাম।

নির্বাচন প্রসঙ্গে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও উৎসব মূখর পরিবেশে হবে। এ লক্ষ্যে নির্বাচন সংশ্লিষ্ট সকলেই কাজ করে যাচ্ছে।

আরএস

 

 

Link copied!