Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

টাঙ্গাইল-৭ আসনে নৌকা-ট্রাক হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)

সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)

ডিসেম্বর ২৯, ২০২৩, ০৩:৪৫ পিএম


টাঙ্গাইল-৭ আসনে নৌকা-ট্রাক হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস
ছবি: সংগ্রহীত

নির্বাচনে অংশ গ্রহণ করেনি বিএনপি। তবে টাঙ্গাইল-৭ আসনে নির্বাচনি প্রচার-প্রচারণা জমে উঠেছে। এই আসনে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান সংসদ সদস্য টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খান আহমেদ শুভ। তাকে টেক্কা দিতে স্বতন্ত্র হয়ে ট্রাক প্রতীকে নির্বাচন করছেন মির্জাপুর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু। দুই প্রার্থী নিজেদের প্রতীকে ভোট চেতে কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। স্থানীয় ভোটারদের দাবি ভোটের মাঠে ৮ প্রার্থী থাকলেও মূল লড়াই হবে নৌকা ও ট্রাক প্রতীকের মধ্যে।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ নৌকার মনোনয়ন বঞ্চিত পাঁচ নেতাসহ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম, মির্জাপুর পৌর মেয়র সালমা আক্তার, পৌর আ.লীগের সভাপতি হারুন অর রশিদ খান, সাধারণ সম্পাদক আলম মিয়া স্বতন্ত্র প্রার্থী মন্টুকে সমর্থন দেওয়ায় চ্যালেঞ্জের মুখে পড়েছে নৌকার প্রার্থী।

নির্বাচনী সময়কাল পর্যবেক্ষণ করে দেখা যায়, নৌকার মনোনয়ন প্রত্যাশা করে একাধিক নৌকা প্রত্যাশী ভোটের মাঠে নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণে ব্যাপকভাবে প্রচারণা চালিয়ে গেলেও মীর এনায়েত হোসেন মন্টু নির্বাচনে অংশ নিবেন তেমন কোন ইঙ্গিত ছিলনা। এমনকি তিনি দলীয় মনোনয়নও চাননি। কিন্তু বর্তমান সংসদ সদস্য খান আহমেদ শুভ মনোনয়ন পেলে মন্টু নির্বাচন করবেন বলে ঘোষণা দেন। এরপর শুভ এমপি নৌকার মনোনয়ন পাওয়ার পর গত ২৭ নভেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন মন্টু। প্রতীক পাওয়ার পর নৌকা প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকসহ অপর ৩ নৌকা প্রত্যাশী তাকে সমর্থন দেওয়ার মাধ্যমে ভোটের মাঠে শক্ত অবস্থানে আসিন হন তিনি।

মীর এনায়েত হোসেন মন্টু একদিকে আওয়ামী লীগের প্রবীন নেতা। ভোটের রাজনীতিতে পরাজয় শব্দের সাথে পরিচিত নন তিনি। টানা ৫ বার উপজেলার গোড়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং টানা ৩ বার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে দলের সর্বোচ্চ দায়িত্বশীল ও দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সমর্থন পাওয়ায় ব্যাপক আলোচনায় রয়েছেন তিনি।

এদিকে সাধারণ ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে তেমন কোন আগ্রহ না থাকলেও আওয়ামী কর্মী সমর্থকদের মধ্যে এই নির্বাচন নিয়ে নির্বাচনী উত্তেজনা বিরাজ করছে।

বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু বলেন, আমি পাঁচবার গোড়াই ইউপি চেয়ারম্যান ও টানা তিনবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। মির্জাপুরবাসীর দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশ নিয়েছি। ভোটের রাজনীতিতে মানুষ আমাকে সবসময়ই গ্রহণ করেছে এবারো করবে আশা রাখি। এসময় তিনি ট্রাক প্রতীকে ভোট প্রার্থনা করেন।

আ.লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ এমপির ব্যক্তিগত ও সরকারি নাম্বারে ক্ষুদে বার্তা ও একাধিকবার ফোন করেও সাড়া না পাওয়ায় তার প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।

নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা হাজী অ্যাডভোকেট মোশারফ হোসেন মনি বলেন, কিছু ভুল ম্যাসেজের কারণে শুরুতে নৌকার অবস্থা অনেকটা চ্যালেঞ্জিং হলেও এখন নৌকার অবস্থান অনেক ভালো, নৌকা অনেক এগিয়ে আছে।

এআরএস

Link copied!