Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বি‌জি‌বি‍‍`র তৎপরতায় ভোটারদের আস্থা বেড়েছে

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

জানুয়ারি ৩, ২০২৪, ০৫:২৬ পিএম


বি‌জি‌বি‍‍`র তৎপরতায় ভোটারদের আস্থা বেড়েছে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে পটুয়াখালীর মির্জাগঞ্জে মঙ্গলবার বিকেল থেকে বি‌জিবির টহল অব্যহত রয়েছে। বিজিবির এই টহলে ধী‌রে ধী‌রে নির্বাচনী প‌রি‌বেশ ভালো হবে বলে আশা ব্যক্ত করেন ভোটাররা। নির্বাচন পরবর্তী পর্যন্ত মাঠে থাকবেন তারা। উপজেলার সর্বত্র নিরাপত্তা ব্যবস্থা করেছে প্রশাসন। এরই মধ্যে দিয়ে এখন বইছে নির্বাচনী আমেজ।

প্রতিদিন দুপুর দুইটা থেকে মাইকিং ও মিছিল মিটিং চলছে পুরোদমে। আগের মত তিনজন করে মোটরসাই‌কেলে চিরচেনা মহড়া দেখা যা‌চ্ছেনা উপজেলা শহরে। মোড়ে মো‌ড়ে আড্ডাবাজ‌দের দৌরাত্মও ক‌মে গে‌ছে। অ‌নেক ভোটাররাই এখন ৭জানুয়ারীর ভোটের পরিবেশ নিয়ে আশার আ‌লো দেখছেন।

এ‌দি‌কে ক্যাম্প সূ‌ত্রে জানা গে‌ছে, উপজেলায় গত মঙ্গলবার বিকেল থেকে এক প্লাটুন বি‌জি‌বি সকাল থে‌কে সন্ধ‌্যা পর্যন্ত টহল দি‌চ্ছেন। ম‌্যা‌জি‌ষ্ট্রেটসহ বি‌জি‌বির টহল উপজেলা শহর থে‌কে প্রত‌্যন্ত গ্রা‌মেও চলছে।  সা‌র্বিক নিরাপত্তা ও আইনশৃংখলা নিয়ন্ত্রনে রাখ‌তে পু‌লিশ, র‌্যা‌বের পাশাপা‌শি বি‌জিবির সদস‌্যরা টহল তৎপরতা চালা‌চ্ছেন। উপ‌জেলায় টহল কার্যক্রম তৎপরতা প‌রিচালনা ক‌রে যা‌চ্ছেন বি‌জি‌বির সদস‌্যরা।

স‌রেজ‌মি‌নে দেখা গে‌ছে, উপজেলায় বি‌জি‌বির টহল তৎপরতায় কমে গেছে অহরহ মোটরসাইকেলের মহড়া। পাড়া মহল্লায় আড্ডাবাজ‌দের তৎপরতাও আ‌গের মত নাই। সবাই এখন নির্বাচনী ক‌্যা‌স্পিং নি‌য়ে ব‌্যস্ত।

উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. সাইয়েমা হাসান জানান, নির্বাচন সুষ্ঠু করার ল‌ক্ষে আইন শৃংখলা নিয়ন্ত্রনে রাখ‌তে অন‌্যান‌্য বা‌হিনীর মত বি‌জি‌বির সদস‌্যরাও টহল ব‌্যবস্থার তৎপরতা অব‌্যাহত রাখ‌ছেন। উপ‌জেলায় ১প্লাটুন বি‌জি‌বি সদস‌্য প্রতি‌দিন সকাল থে‌কে সন্ধ‌্যা পর্যন্ত কাজ ক‌রে যা‌চ্ছে। নির্বাচ‌নের পরও তা‌দের এ ধর‌নের টহল ব‌্যবস্থা অব‌্যাহত থাকবে।

এআরএস

Link copied!