Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

জাল ভোট দেওয়ায় যুবককে ছয় মাসের কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৪, ১২:৪১ পিএম


জাল ভোট দেওয়ায় যুবককে ছয় মাসের কারাদণ্ড

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনার দুইটি আসনে সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বরগুনা-১ আসনের ইউনিয়নের কয়েকটি ভোটকেন্দ্রে নারী ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে। তবে পৌরসভা গুলোতে সকাল থেকে তেমন কোন লাইন দেখা যায়নি। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেড়েছে।

এদিকে বরগুনা সদর এর পরিরখাল কেন্দ্রে ছাবেত হোসেন নামের এক যুবক জাল ভোট দিতে এসে আটক হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া বরগুনা ১ ও ২ আসেন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা খবর পাওয়া যায়নি। বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।

পাঁচবারের সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বেলা সাড়ে ১১টায় বরগুনা জেলা স্কুল কেন্দ্রে ভোট প্রদান করেন।

বরগুনা-১ (সদর, আমতলী, তালতলী) আসনে মোট ভোটকেন্দ্র ১৮৭টি। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৩ হাজার ৯১৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৭৫০, নারী ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬০ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৭ জন।

বরগুনা-২ (পাথরঘাটা, বামনা, বেতাগী) আসনে মোট ভোটকেন্দ্র ১১৪টি। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ২৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৫৯৫, নারী ভোটার ১ লাখ ৫৯ হাজার ৬৫৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও বরগুনার জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন, আমরা ইতিমধ্যে সার্বিক প্রস্তুতি শেষ করেছি। সব ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা দায়িত্ব পালন করেছে। নৌ-বাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করছে। পাশাপাশি আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ভ্রাম্যমাণ আদালত মাঠে নিরলস কাজ করছে।

তিনি আরও বলেন, ভোটের পরিবেশ শতভাগ শান্তিপূর্ণ রাখতে আমরা অঙ্গীকারবদ্ধ। কেউ কোনো রকম ব্যত্যয় ঘটাতে চেষ্টা করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের কারও বিরুদ্ধেও যদি বিন্দুমাত্র পক্ষপাতমূলক আচরণের অভিযোগ ওঠে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

এইচআর

Link copied!