Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়া-৩ আসনে ভোট স্থগিত করে পুনরায় সুষ্ঠু ভোটের দাবি

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

জানুয়ারি ৭, ২০২৪, ০৪:১৮ পিএম


কুষ্টিয়া-৩ আসনে ভোট স্থগিত করে পুনরায়  সুষ্ঠু ভোটের দাবি
ছবি: আমার সংবাদ

অনিয়ম, কারচুপি ও নৌকার এজেন্টদের বিরুদ্ধে ভয়ভীতি দেখানোর অভিযোগ তুলে ভোট স্থগিতের দাবি করেছেন কুষ্টিয়া-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী মেয়র পুত্র পারভেজ আনোয়ার তণু। তিনি ঈগল প্রতীকে নির্বাচন করছিলেন। এই আসনে নৌকা প্রতিকের প্রার্থী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

আজ রোববার (৭ জানুয়ারি) নির্বাচনের দিন বেলা ২টার দিকে শহরের আড়ুয়াপাড়ার তার নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তার, অনিয়ম ও ভোটকেন্দ্র দখলের অভিযোগ এনে এই দাবি করেন।

পারভেজ আনোয়ার তণু বলেন, আমার এজেন্টদের কেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়েছে। আমার সমর্থিত ভোটারদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। আমি এমন ভোট চাই না।’

তিনি অভিযোগ করে বলেন, ‘প্রতিটা কেন্দ্র থেকে আমার পুলিং এজেন্টদের বের করে দিয়েছে নৌকার সমর্থকরা। কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার বিষয়টি পেলিং অফিসারদেরকে জানানো হলেও তারা কোন ব্যবস্থা নেয়নি। এমন প্রহসনের নির্বাচনকে আমি প্রত্যাখান করছি। সেই সাথে পুনরায় ভোট গ্রহণের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, কুষ্টিয়া-৩ আসনে মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী পাঁচজন। নৌকা ও স্বতন্ত্র ছাড়াও অন্য দ্ইু দলের প্রার্থী রয়েছে। এই আসনে মোট ভোটার সংখ্যা চার লাখের  বেশি। স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তণু বলেন, ভোট যে সুষ্ঠ হবে না তা আগেই আচ করতে পেরেছিলাম।

তিনি বলেন, ক্ষমতায় থেকে ভোট করলে তা সুষ্ঠু হয়না। তার কারণ  মাহাবুব উল আলম তিনি একজন সংসদ সদস্য বহাল থাকায় স্থানীয় প্রশাসনকে ব্যবহার করে তার পক্ষে নির্বাচন করে নিয়েছেন। যার কারনেই আমার অভিযোগ রিটানিং অফিসার, পোলিং অফিসাররা আমলে নেননি। তার পরেও তিনি জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসার বরাবর ভোট স্থগিত চেয়ে এবং অবাধ সুষ্ঠ নিরপেক্ষ পুনরায় ভোটের  দাবী জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ নির্বাচন স্থগিত করে পুনরায় অবাধ নিরপেক্ষ ভোটের দাবী করে স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু বক্তব্য রাখছেন।

এআরএস

Link copied!