Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

ফল বাতিল করে নতুন নির্বাচন দেওয়ার দাবি

কেন্দ্র দখল করে জালভোট দেওয়ার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৮, ২০২৪, ১০:০৯ পিএম


কেন্দ্র দখল করে জালভোট দেওয়ার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

চুয়াডাঙ্গা-২ আসনের প্রায় সব ভোট কেন্দ্রে জালভোট হয়েছে উল্লেখ করে এই ভোটের ফল বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য হাশেম রেজা। 

সোমবার রাতে দামুড়হুদা উপজেলায় নিজ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি জানান, ৭ জানুয়ারি যে ভোট হয়েছে তাতে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটেনি। হাশেম রেজা বলেন, তার নির্বাচনি এলাকায় অবাধ ও সুষ্ঠু ভোট হয়নি। মানুষ নির্বিঘে ভোট দিতে পারেনি। আওয়ামী লীগের প্রার্থীর লোকেরা ভোটারদের ভয়-ভীতি প্রদর্শন করেছে। প্রায় সব কেন্দ্রেই জাল ভোট দিয়েছে নৌকা প্রতীকের প্রার্থীর লোকেরা।

তিনি অভিযোগ করেন, বিভিন্ন কেন্দ্রে নৌকার লোকেরা জাল ভোট দিতে এসে জনতার হাতে ধরা পড়লে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকেরা উদ্ধার করে নিয়ে যান, কিন্তু পড়ে ওই সব লোকেকের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা পড়ে জানা যায় নি।

সাংবাদিকদের উদ্দেশ্যে করে হাশেম রেজা বলেন, অধিকাংশ ভোট কেন্দ্রে দখল করে আওয়ামী লীগের প্রার্থী আলী আজগর টগর এর সন্ত্রাসীরা প্রকাশ্যে সিল মেরেছে। কিন্তু নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট কর্মকর্তা তাৎক্ষণিকভাবে কোনো ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, আমার নির্বাচনি (ট্রাক) প্রতীকের কর্মীরা সবাই স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী। কিন্তু ভোট পরবর্তীতে আলী আসগর টগরের লোকেরা আমার কর্মীদের ওপর বর্বর হামলা চালায়। এতে গতকাল সন্ধ্যা পর্যন্ত অন্তত ১৬ জন আহত হয়েছেন। এছাড়াও বিভিন্ন স্থানে আমার কর্মী ও সমর্থকদের লাঞ্ছিত করা হচ্ছে। অনেকে বাড়ি-ঘরে গিয়ে হুমকি দিয়ে আসছে টগরের সন্ত্রাসী বাহিনী।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী হাশেম রেজা জানান, দিনভর কারচুপির মাধ্যমে যে ভোট হয়েছে তার ফল তিনি প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন  এই ফল বাতিল ও নতুন নির্বাচনের দাবিতে তিনি উচ্চ আদালতে যাবেন। সত্যিকারার্থে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটাতে সংবাদ সম্মেলনে তিনি নির্বাচন কমিশন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চুয়াডাঙ্গা-২ আসনে নতুন নির্বাচন আয়োজনের দাবি জানান।

তিনি এও দাবি করেন, প্রচার-প্রচারণার পুরো সময়টা জুড়ে ট্রাক প্রতীকের গণজোয়ার ছিল। কিন্তু নির্বাচন শেষে ভোটের যে ফল দেখা গেছে সেটি কখনোই বিশ্বাসযোগ্য নয়। তিনি বলেন, তার নির্বাচনি এলাকার মানুষের ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে এ আসনে নতুন নির্বাচন দিতে হবে। অন্যথায় সুষ্ঠু নির্বাচনের বিশ্বাসযোগ্যতা বিশ্বজুড়ে প্রশ্নবিদ্ধ হবে।

এইচআর

 

Link copied!