Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

মির্জাপুরে আজগানা ইউপি চেয়ারম্যান কাদের সাময়িক বরখাস্ত

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২৪, ০৬:৫৫ পিএম


মির্জাপুরে আজগানা ইউপি চেয়ারম্যান কাদের সাময়িক বরখাস্ত

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১১ নং আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপন সূত্রমতে, আজগানা ইউপিতে প্যানেল চেয়ারম্যান গঠন না করা, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর, কাবিখা, এডিপি ১% এলজিএসপি এবং উন্নয়ন সহায়তা তহবিলের অর্থ ভূয়া প্রকল্প দেখিয়ে আত্মসাত। মাসিক সভাসহ অন্যান্য সভা আহবান না করা, হোল্ডিং ট্যাক্স মওকুফকরণ, সংরক্ষিত মহিলা মেম্বার লুবনা আক্তারকে চেয়ারম্যানের ভাতিজা খাইরুল ইসলাম কর্তৃক ফেসবুকে স্যাস্ট্যাস দিয়ে ধর্ষণের হুমকি প্রদান করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এবং উক্ত অভিযোগের বিষয়ে চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় আজগানা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে স্বীয় পদ হতে সোমবার ২২ জানুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে সাময়িক বরখাস্ত করেন। 

আজগানা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদার বলেন, সাময়িক বরখাস্তের কাগজ হাতে পায়নি। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর নিয়ম অনুসারে প্যানেল চেয়ারম্যান গঠন করেছি। আমার বিরুদ্ধে সকল অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন জানান, ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী পরবর্তীতে প্যানেল চেয়ারম্যান অথবা প্রশাসক নিয়োগ করা হবে।

আরএস
 

 

Link copied!