Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফেনীতে বাসায় ঢুকে স্বর্ণালংকার লুট, নারীসহ গ্রেপ্তার ৩

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

জানুয়ারি ৩০, ২০২৪, ০৬:৫৩ পিএম


ফেনীতে বাসায় ঢুকে স্বর্ণালংকার লুট, নারীসহ গ্রেপ্তার ৩

ফেনীতে ভাতিজির বান্ধবী পরিচয় দিয়ে বাসায় ঢুকে পরিবারের সবাইকে অচেতন করে স্বর্ণালংকার লুটের ঘটনায় এক নারী সহ ৩জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এরা হলেন,গাজীপুর সিটি কর্পোরেশনের গজারিয়া পাড়ার হাসান সিকদারের মেয়ে তানিয়া আক্তার সাদিয়া (৩২), পিরোজপুর জেলার নতুন বাজার গ্রামের আলতাফ হোসেনের ছেলে বাপ্পি হাসান নাহিদ (২৬) এবং ঢাকার আদাবর আলিফ হাউজিংয়ের মৃত সেলিম মিয়ার ছেলে জাকির হোসেন (৪৫)। এসময় চক্রের কাছ থেকে এক ভরি সোনার গহনা উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, রোববার (২৮ জানুয়ারি) ফেনী পৌরসভার পশ্চিম ডাক্তারপাড়া রফিক ম্যানশনের তৃতীয় তলায় ব্যবসায়ী রফিকুল ইসলামের বাসায় গৃহপরিচারিকা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছিলেন।

ওই সময় বাসার দরজা খোলা পেয়ে কৌশলে তানিয়া আক্তার সাদিয়া নামে এক তরুণী বাসায় ঢুকে নিজেকে অতিথি হিসেবে পরিচয় দেন। পরে রফিকের স্ত্রীর সঙ্গে গল্পের ছলে স্বর্ণালংকারের কথা জিজ্ঞাসা করেন।

একপর্যায়ে তাদের অচেতন করে বাসার আলমারি থেকে সাত ভরি আট আনা ওজনের স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায় সে। এ ঘটনায় ব্যবসায়ী রফিকুল ইসলাম বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে ফেনী মডেল থানায় একটি মামলা করেন।

একইদিন বিকেলে ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া এলাকার একটি বাড়িতেও চুরি করতে গেলে এ চক্রের তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা।

ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, প্রতারক তানিয়া আক্তার সাদিয়া ঘরে আসার পর নিজেকে আমার আমেরিকা প্রবাসী ভাতিজি বর্ষার বান্ধবী পরিচয় দেয় এবং তারা একসঙ্গে আমেরিকায় থাকেন বলে জানায়।

তিনি আরও জানান, তখন আমার স্ত্রী তাকে বসতে বলে। দুপুরে খাবার খেতে বাসায় এসে আমার স্ত্রীকে কিছুটা অসুস্থ দেখি। এছাড়া বাসার জিনিসপত্র এলোমেলো, আলমারি ও গয়নার বাক্স খোলা অবস্থায় দেখতে পাই। পরে আশপাশের সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে প্রতারককে শনাক্ত করি।

ফেনী মডেল থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এইচআর

Link copied!