Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

স্বামী জীবিত, তবুও বিধবা ভাতা পাচ্ছেন আনু বেগম

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৩:৪৫ পিএম


স্বামী জীবিত, তবুও বিধবা ভাতা পাচ্ছেন আনু বেগম
ছবি: আমার সংবাদ

কুষ্টিয়ার ভেড়ামারায় স্বামী জীবিত থাকার পরও বিধবা ভাতা পাচ্ছেন আনু বেগম নামের এক নারী। খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে বিধবা ভাতার সুবিধাভোগ করে আসছেন আনু বেগম।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আনু বেগমের স্বামী ফজল হক জীবিত। তিনি একটি মসজিদের মোয়াজ্জিন এবং খাদেম। পাশাপাশি সে মুদি ব্যবসায়ী। তারা একসঙ্গে একই বাড়িতে সন্তানদের নিয়ে বসবাস করেন। তাদের বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভার ৯নং ওয়ার্ডে।

এ বিষয়ে জানতে চাইলে আনু বেগমের স্বামী ফজল হক বলেন, বিয়ের পর থেকেই আমি আমার স্ত্রীর ভরণপোষণের দায়িত্ব পালন করে আসছি। আমাদের চার মেয়ে দুই ছেলে। আমাদের মধ্যেকার সম্পর্ক চমৎকার। তার বিধবা কার্ডের ব্যাপারে আমি কিছুই জানি না।

এদিকে ভেড়ামারা সোনালী ব্যাংক সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২০ ডিসেম্বর পর্যন্ত মাসিক ১৫০০ টাকা বিধবা ভাতা সে ব্যাংক থেকে উত্তোলন করেছে। পরবর্তীতে তা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উঠানোর পদ্ধতি চালু হয় বলে জানা যায় । এর আগে সমাজসেবা কার্যালয় থেকে বইয়ের মাধ্যমে টাকা তুলতেন আনু বেগম। তার বই নাম্বার ২৩৪৫।

এ বিষয়ে জানতে চাইলে আনু বেগম বলেন, আমার বিধবা ভাতার কার্ড আছে। আমার স্বামীও জীবিত আছে। অল্প কিছুদিন ধরে আমি এই সুবিধাভোগ করছি। সাবেক স্থানীয় কাউন্সিলর আমাকে এ কার্ড করে দিয়েছেন।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর সবুজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বইটা অনেক আগের বই, আমরাও এ বিষয়টা জানতাম না, আপনাদের মাধ্যমে জানতে পেরেছি।

উপজেলা সমাজসেবা অফিসার ইমদাদুল হক বিশ্বাস বলেন, আনু বেগমের ব্যাপারে আমি আগে জানতাম না। আপনার মাধ্যমে জানতে পারলাম। অসামঞ্জস্যতা পরিলক্ষিত হলে খুব দ্রুতই তার বই বাতিল করা হবে। বইটি খুব সম্ভবত ২০১৮-১৯ সালের দিকে খোলা হয়েছে। আমি এখানে নতুন এসেছি, পরবর্তীতে আরও সতর্কতার সঙ্গে কাজ করব।

ইএইচ

Link copied!