Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মহেশপুরে রাস্তার দু’ধারের গাছ বিক্রির অভিযোগ

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৬:৩২ পিএম


মহেশপুরে রাস্তার দু’ধারের গাছ বিক্রির অভিযোগ

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় রাস্তার দু’ধারের মেহগনি ও লম্বু গাছ কেঁটে বিক্রি করার অভিযোগ উঠেছে সন্ধি সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জান্নাত খানের বিরুদ্ধে ।

শনিবার সকালে ৩টি গাছসহ ইতোমধ্যে পাকরাইল ও জিন্নাহনগর রাস্তার দু’ধারের একাধিক গাছ কেঁটে বিক্রি করেছেন তারা। তাদের বিরুদ্ধে প্রায় ৪০ থেকে ৪৫ টি গাছ কেটে বিক্রির অভিযোগ রয়েছে। আরো অর্ধশত গাছ কাটার পায়তারা করছেন।

জানা গেছে, ফসলি জমির ক্ষতি হচ্ছে ও পুনরায় গাছ লাগানোর কথা বলে কিছু দিন ধরে জান্নাত খান রাস্তার দু’ধারের প্রায় ৪০-৪৫ টি গাছ কেটে বিক্রি করেছেন। তিনদিন আগে গাছ কাটতে গেলে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বাধা দেওয়ায় ওই দিন তারা গাছ কাটতে না পারায় শনিবার সকালে ওই তিনটি গাছ কেঁটে বিক্রি করেছেন।

এব্যাপারে জান্নাত খান বলেন, ২০০৭ সালে সন্ধি সমাজ কল্যাণ সংস্থার মাধ্যমে ৬ হাজার গাছ লাগিয়ে ছিলাম। সেই গাছ গুলোর মধ্যে ১৫০ টির মত গাছ বর্তমানে জীবিত রয়েছে। বন বিভাগ ও নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে ১৫টির মত গাছ কেটেছি। বাকি গাছগুলো কাটার জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান ইয়ানবী জানান, কিছু গাছ কাটার জন্য জান্নাতের কাছে অনুমোদন দেওয়া আছে। সেই গাছগুলোই তিনি কাটছেন। জান্নাতের কাছে কাগজ দেখলেই সব জানা যাবে।  

বন বিভাগের কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, তিনি এব্যাপারে কিছুই জানেন না। গাছ কাটার জন্য কাউকে অনুমতি দেওয়া হয়নি। এব্যাপারে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস

Link copied!