Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় ট্রাকশ্রমিক নিহত

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৮:১৯ পিএম


হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় ট্রাকশ্রমিক নিহত
প্রতীকী ছবি

চট্টগ্রামের হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় মোহাম্মদ কামাল হোসেন (৩২) নামে এক ট্রাকশ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকচালক নজরুলসহ আহত হয়েছে আরও চারজন।

মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার মেখল ইউনিয়নের ইছাপুর বাজারের চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের ওপর এ দুর্ঘটনা ঘটে।

নিহত কামাল হোসেন পৌরসভার ১নং ওয়ার্ডের দেওয়ান নগর এলাকার সন্দ্বীপ পাড়ার মৃত মোহাম্মদ কাঞ্চন মিয়ার ছেলে। সে চট্টগ্রাম আন্তঃজেলা রাঙামাটি খাগড়াছড়ি রামগড় ট্রাকশ্রমিক ইউনিয়নের সাধারণ সদস্য।

জানা গেছে, মালামাল ভর্তি করতে যাওয়ার পথে ইছাপুর বাজারে গেলে ট্রাকের পেছনের চাকা বিকল হয়ে যায়। সড়কের একপাশে ট্রাকটি থামিয়ে চাকা পরিবর্তন করার সময় একটি প্রাইভেট কার বেপরোয়া গতিতে এসে ট্রাকটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ট্রাকের চাকা পরিবর্তন করতে যাওয়া ট্রাকের চালক ও শ্রমিকসহ পাঁচজন আহত হয়। এতে ট্রাকটি সড়কের পাশের খাদে পড়ে যায়। পরে উপস্থিত লোকজন তাদের উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ট্রাকের চালক ও শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করে। আহত বাকি তিনজন প্রাইভেট কারের চালক ও যাত্রীদের ছেড়ে দেওয়া হয়।

ট্রাকের চালক ও শ্রমিককে চমেক নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ট্রাকের শ্রমিক কামাল হোসেনকে মৃত ঘোষণা করে।

কামাল হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ট্রাকশ্রমিক ইউনিয়নে সভাপতি মো. ইলিয়াস বলেন, সড়কের একপাশে দাঁড়িয়ে আমাদের একটি ট্রাক চাকা পরিবর্তন করার সময় মদ্যপান করে নেশাগ্রস্ত অবস্থায় প্রাইভেট কার চালিয়ে এসে ট্রাকটিকে পেছন দিকে সজোরে ধাক্কা দেয়। এতে আমাদের চালক ও শ্রমিক গুরুতর আহত হয়। পরে চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে কামাল হোসেনকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে রাউজান হাইওয়ে থানার এএসআই মতিউর রহমান বলেন, আমি একটি মিটিংয়ে ছিলাম তারপরে খোঁজখবর নিয়েছি। গাড়ি দুটি আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বিনা ময়নাতদন্ত লাশ হস্তান্তরের আবেদন করা হলে যদি ম্যাজিস্ট্রেটের অনুমতি পাওয়া যায় তাহলে বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তর করা যেতে পারে। তবে তারা যদি মামলা কর তাহলে ময়নাতদন্ত করা ভালো। এটা এখনও প্রক্রিয়াধীন রয়েছে।

ইএইচ

Link copied!