Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

কেএনএফের হুমকি: পাহাড়ে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৫:১২ পিএম


কেএনএফের হুমকি: পাহাড়ে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

বান্দরবানের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) হুমকির কারণে বান্দরবান জেলা সদরের সঙ্গে থানচি ও রুমা উপজেলা সড়ক যোগাযোগের বাস, মাহেন্দ্রা, বি-সেভেন্টিসহ গণপরিবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।

রোববার সকাল থেকে থানচি ও রুমার সঙ্গে বান্দরবান জেলার গণপরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্টরা। এতে দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রী ও পর্যটকরা।

নাম না প্রকাশের শর্তে রুমা উপজেলার পরিবহণ শ্রমিকরা জানান, রোববার সকালে থানচি বাস কাউন্টারে লাইনম্যানকে ফোন করে যানবাহন চলাচল না করার জন্য হুমকি দিয়েছে কেএনএফ নামক বিছিন্নতাবাদী সংগঠন।

নিরাপত্তাজনিত কারণে অনির্দিষ্টকালে জন্য থানচি ও রুমা বান্দরবান জেলা সদর সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখার হয়েছে বলে জানিয়েছেন পরিবহণ সংশ্লিষ্টরা।

এদিকে গণপরিবহন চলাচলে বন্ধ খবর পেয়ে সকালে থানচি বাস স্টেশনে গিয়ে দেখা যায়, হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। স্টেশন শিডিউল অনুযায়ী ছেড়ে দেওয়ার জন্য বাস দাঁড় করিয়ে রাখা হলেও বাসের কোনো চালক ও চালকের সহকারী কাউকে দেখা যায়নি। যাত্রীরা স্টেশনে এসে বাস চলাচল বন্ধের খবর পেয়ে চলে যাচ্ছে সবাই। বাসস্টেশনগুলো জনশূন্য লক্ষ্য করা গেছে।

থানচির বাস চালক মোহাম্মদ নুর আলমের সঙ্গে কথা হলে তিনি বলেন, সকালে আমার গাড়ির প্রথম ট্রিপ ছিল। সব যাত্রী এসে গাড়িতে উঠে গেছে। প্রথম ট্রিপ হিসেবে যাত্রীও বেশি ছিল। গাড়ি ছাড়ার আগ মুহূর্তে লাইনম্যান গাড়ি চলাচল বন্ধ করে দেয় ও বলেন, কেএনএফ নামে একটি সংগঠন গাড়ি না ছাড়ার জন্য হুমকি দিয়েছে। পরে বাধ্য হয়ে নিরাপত্তা স্বার্থে যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ি স্টেশনে সাইড করে রাখতে হচ্ছে।

থানচি বাস কাউন্টারে লাইনম্যান মংসিনু মারমা জানান, সকালে কেএনএফ পরিচয় দিয়ে বাস চলাচল না করার জন্য হুমকি দেয়া হয়েছে। সেটি অমান্য করে কেউ গাড়ি চালালে পরিণতি ভাল হবে না বলেও কড়া হুঁশিয়ার দেয়া হয়।

এ নিয়ে জানতে চাওয়া হলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন বলেন, সকালে পরিবহণ শ্রমিকরা বাস চলাচল বন্ধের বিষয়টি জানিয়েছে। এখনও পর্যন্ত বাস চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অভিহিত করা হয়েছে।

ইএইচ

Link copied!