Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

পঞ্চগড়ে বন্য হাতির আক্রমণে যুবকের মৃত্যু

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৯:৩২ পিএম


পঞ্চগড়ে বন্য হাতির আক্রমণে যুবকের মৃত্যু

সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ গ্রামে ভারতীয় দুইটি হাতি অবস্থান করছে।

ইতোমধ্যে হাতির আক্রমণে প্রতিবন্ধী নুরুজামাল (২৮) নামে একজন নিহত হয়েছে। নিহত নুরুজামাল দক্ষিণ কাশিমগঞ্জের আবুল হোসেনের পুত্র।

হাতি দুটি আসার পথে রাস্তায় একটি গরুকে আহত করে, পরে সেটিকে জবাই করা হয়েছে। বর্তমানে ভূট্টাক্ষেতের ভেতরে হাতি দুটি অবস্থান করছে। হাতি দুটিকে দেখতে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ ভিড় করছে।

ইতোমধ্যে পুলিশ, বন বিভাগ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করছেন।

বনবিভাগ জানায়, ইতোমধ্যে ভারতীয় বন ও বন্যপ্রাণী বিভাগ তাদের সাথে যোগাযোগ করেছে। হাতি দুটিকে উদ্ধার করে ভারতে পাঠানোর উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন তারা।

কাশিমগঞ্জ গ্রামের মনজুর, জামাল উদ্দীন ও ওসমান গণি জানান, বসত বাড়িতে ঢুকে পড়েছিল হাত দুটি। যাবার সময় বাড়ির বেড়া, বাথরুমের ওয়াল ভেঙে দিয়েছে। মরিচ খেত ও ভুট্টা খেত নষ্ট করেছে। আমরা খুব আতঙ্কে ছিলাম।

বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বলেন, এই দুই বন্য হাতির আক্রমণে দক্ষিণ কাশিমগঞ্জ গ্রামের আবুল হোসেনের ছেলে নুরজামাল (২৮) নামে এক প্রতিবন্ধী যুবক আহত হলে তেঁতুলিয়া হাসপাতালে দ্রুত নিয়ে আসা হলে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ডাক্তার পঞ্চগড় আধুনিক হাসপাতালে প্রেরণ করে। পরে তার মৃত্যু হয়।

জেলা সহকারী বন সংরক্ষক নুরুনাহার জানান, আমাদের কর্মীরা স্থানীয়দের সচেতন করতে মাইকিং করছে। এই মুহূর্তে হাতি দুটিকে কোনোভাবেই উত্তপ্ত করা যাবে না। ভারতীয় বন ও প্রাণী বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

ইএইচ

Link copied!