Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন বৃহস্পতিবার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১১:৪৪ এএম


কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন বৃহস্পতিবার

আর মাত্র একদিন পরেই কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে আদালত চত্বর বর্ণিল সাজে সেজেছে। চারিদিকে ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে স্ব স্ব প্রার্থীদের প্রচার অভিযান।

প্রার্থীরা সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে। কুষ্টিয়া জেলা আইনজীবী ভবন নিরুত্তাপ থাকলেও বর্তমানে নির্বাচনি উত্তাপের আমেজ বইছে ভোটারদের মাঝে। শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচন।

নির্বাচনি প্রচার-প্রচারণা এখনো তুঙ্গে। গত রোববার নির্বাচন কমিশন কর্তৃক চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর প্রকাশ্য না হলেও দুটি আইনজীবী প্যানেল নির্বাচনি মাঠে সহ-অবস্থানে থেকে স্বতঃস্ফূর্তভাবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ বিভিন্ন পদে প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন।

প্রার্থীদের দলগত সমর্থনে তাদের অনেক ভোটার রয়েছে। নিজ নিজ প্রার্থীর পক্ষে চালিয়ে যাচ্ছেন নির্বাচনি প্রচারণা। ভোটারদের কাছেও চলছে প্রার্থীদের বিগত দিনের ভাল-মন্দ কাজের চুলচেরা বিশ্লেষণ।

আর মাত্র ১ দিন বাকী ২০২৪-২৫ মেয়াদের কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ নির্বাচনের। কোর্টের ওয়ার্ক টাইম কোনোমতে শেষ করেই প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার-প্রচারণায় মোটরসাইকেলসহ যে যার মতো পরিবহনে কিংবা পদব্রজে যাচ্ছেন ভোটারদের কাছে।

পেশাগত হাজারো ব্যস্ততার মধ্যেও ভোটকে কেন্দ্র করে একে অপরের সঙ্গে দেখা করছে এবং ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। প্রার্থীরা আইনজীবীদের সার্বিক কল্যাণে ও সমিতির উন্নয়নের কথা শুনাচ্ছেন  ভোটারদের।

তফশিল অনুযায়ী আগামী ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ২০২৪-২৫ মেয়াদি কমিটির নির্বাচন সমিতির নিজস্ব ভবনের নতুন হল রুমে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে একটানা বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন-সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মীর ছানোয়ার হোসেন এবং সদস্য হিসেবে দায়িত্বে আছেন অ্যাডভোকেট আকরাম হোসেন দুলাল ও অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা জজ আদালতের জজশীপের (জিপি) সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আ.স.ম আখতারুজ্জামান (মাসুম), কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মুহ. হারুনুর রশিদ, অ্যাডভোকেট সোহেল খালিদ মো. সাঈদ অন্যদিকে  ক্লিন ও পরিচ্ছন্ন মানুষ, তরুণ আইনজীবীদের প্রিয় প্রার্থী ও জুনিয়র ও সিনিয়র আইনজীবী বান্ধব, একজন প্রতিষ্ঠিত ফৌজদারি আইনজীবী অ্যাডভোকেট খন্দকার সিরাজুল ইসলাম।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. আবু সাঈদ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খাদেমুল ইসলাম এবং কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আইনজীবী অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু।

সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট তানজিলুর রহমান এনাম ও অ্যাডভোকেট মো. ফারুক আজম মৃধা।

সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মঞ্জরুল আলম (সান্নু) ও অ্যাডভোকেট এস.এম. মনোয়ার হোসেন মুকুল।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট ইকবাল হোসেন টুকু, অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম (মনিরুল), অ্যাডভোকেট হাসান রাজ্জাক রাজু ও অ্যাডভোকেট মো. ইমরান হোসেন দোলন।

কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম, অ্যাডভোকেট মো. আবুল হাশিম ও অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম খোকন।

গ্রন্থাগার সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেলী পারভীন ঝুমু, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহামন ও অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম (নুরুল)।

সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট আশুতোষ কুমার পাল (দেবাশীষ), অ্যাডভোকেট রোকুনুজ্জামান (সাজু) ও অ্যাডভোকেট মকলেছুর রহমান পিন্টু।

দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট মো. ওয়ালীউল বারি ও অ্যাডভোকেট  রকিবুজ্জামান (রানা)।

সিনিয়র সদস্য পদে অ্যাডভোকেট আব্দুর রশিদ, অ্যাডভোকেট আয়েশা সিদ্দিকা, অ্যাডভোকেট নিজাম উদ্দিন), অ্যাডভোকেট হাফিজুর রহমান (হাফিজ), অ্যাডভোকেট রাজীব আহসান রঞ্জু, অ্যাডভোকেট আকতারুজ্জামান (আক্তার) ও অ্যাডভোকেট মারুফ বিল্লাহ।

জুনিয়র সদস্য পদে অ্যাডভোকেট বশির উদ্দিন, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট সাইফুর রহমান (সুমন), অ্যাডভোকেট তরিকুল ইসলাম সাগর ও অ্যাডভোকেট আহসান হাবিব লিংকন চূড়ান্ত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ইএইচ

Link copied!