Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

লড়াই হবে হাড্ডাহাড্ডি

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ভোট গ্রহণ শুরু

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১০:৩৭ এএম


কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ভোট গ্রহণ শুরু

ব্যাপক উৎসাহ উদ্দীপনা আনন্দ ঘন পরিবেশের মধ্য দিয়ে  কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। এই নির্বাচনকে ঘিরে আদালত চত্বর  সেজেছে বর্ণিল সাজে।

ভোট কেন্দ্রের চারিদিকে প্রার্থীদের ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে । কুষ্টিয়া জেলা আইনজীবী ভবন নিরোত্তাপ থাকলেও বর্তমানে নির্বাচনী উত্তাপের আমেজ বইছে ভোটারদের মাঝে।

প্রকাশ্য না হলেও দুটি আইনজীবী প্যানেল নির্বাচনী মাঠে সহ-অবস্থানে থেকে স্বতঃস্ফূর্তভাবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ সহ বিভিন্ন পদে প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। স্ব-স্ব প্রার্থীদের দলগত সমর্থনে তাদের অনেক ভোটার রয়েছে। 

তবে এবার ২০২৪-২০২৫ মেয়াদের কুষ্টিয়া  জেলা আইনজীবী সমিতির সাধারণ নির্বাচন। কোর্টের ওয়ার্ক টাইম কোনোমতে শেষ করেই প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে ভোটা কেন্দ্রে অবস্থান করছে। 

এতে করে সাধারণ ভোটাদের কদর বেড়েছে বেশ। পেশাগত হাজারো ব্যস্ততার মধ্যেও ভোটকে কেন্দ্র করে একে অপরের সাথে দেখা করছে এবং ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। এবারের নির্বাচন সমিতির নিজস্ব ভবনের নতুন হল রুমে অনুষ্ঠিত হচ্ছে। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে একটানা বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন-সিনিয়র আইনজীবী এ্যাড. মীর ছানোয়ার হোসেন এবং সদস্য হিসেবে দায়িত্বে আছেন এ্যাড. আকরাম হোসেন দুলাল ও এ্যাড. শরীফ উদ্দিন রিমন।

সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বদ্বীতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা জজ আদালতের জজশীপের (জিপি) সিনিয়র আইনজীবী এ্যাড. আ, স, ম, আখতারুজ্জামান (মাসুম), কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাড. মুহ. হারুনুর রশিদ, এ্যাড. সোহেল খালিদ মো. সাঈদ  অন্যদিকে  ক্লিন ও পরিচ্ছন্ন মানুষ, তরুণ আইনজীবীদের প্রিয় প্রার্থী ও আইকোন, জুনিয়র ও সিনিয়র আইনজীবী বান্ধব, একজন প্রতিষ্ঠিত ফৌজদারী আইনজীবী এ্যাড. খন্দকার সিরাজুল ইসলাম।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক এ্যাড. শেখ মো. আবু সাঈদ, সিনিয়র আইনজীবী এ্যাড. খাদেমুল ইসলাম এবং কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আইনজীবী এ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠু। সিনিয়র সহ-সভাপতি পদে এ্যাড.তানজিলুর রহমান এনাম ও এ্যাড. মোঃ ফারুক আজম মৃধা। সহ-সভাপতি পদে এ্যাড. মঞ্জরুল আলম (সান্নু) ও এ্যাড. এস.এম. মনোয়ার হোসেন মুকুল। যুগ্ম সাধারণ সম্পাদক পদে এ্যাড. ইকবাল হোসেন টুকু, এ্যাড. মনোয়ারুল ইসলাম (মনিরুল), এ্যাড. হাসান রাজ্জাক রাজু ও এ্যাড. মোঃ ইমরান হোসেন দোলন। কোষাধ্যক্ষ পদে এ্যাড. মোঃ শহিদুল ইসলাম (১),  এ্যাড. মোঃ আবুল হাশিম ও এ্যাড. মো. কামরুল ইসলাম খোকন। গ্রন্থগার সম্পাদক পদে এ্যাড. সোহেলী পারভীন ঝুমু, এ্যাড. মোস্তাফিজুর রহামন ও এ্যাড. মোঃ নুরুল ইসলাম (নুরুল)। সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাড. আশুতোষ কুমার পাল (দেবাশীষ), এ্যাড. রোকুনুজ্জামান (সাজু) ও এ্যাড. মকলেছুর রহমান পিন্টু। দপ্তর সম্পাদক পদে এ্যাড. মোঃ ওয়ালীউল বারী ও এ্যাড. রকিবুজ্জামান (রানা)।  সিনিয়র সদস্য পদে এ্যাড. আব্দুর রশিদ (২) এ্যাড.আয়েশা সিদ্দিকা, এ্যাড. নিজাম উদ্দিন (২), এ্যাড. হাফিজুর রহমান (হাফিজ) এ্যাড. রাজীব আহসান রঞ্জু, এ্যাড.আকতারুজ্জামান (আক্তার) ও এ্যাড.মারুফ বিল্লাহ। জুনিয়র সদস্য পদে এ্যাড. বশির উদ্দিন, এ্যাড.আব্দুর রাজ্জাক, এ্যাড. সাইফুর রহমান (সুমন), এ্যাড. তরিকুল ইসলাম সাগর ও এ্যাড. আহসান হাবীব লিংকন । 

এইচআর

 

Link copied!