Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি গবেষণার ওপর বেশি গুরুত্ব দিয়ে হবে

নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণা প্রতিনিধি

মার্চ ৩, ২০২৪, ০৯:১৪ পিএম


শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি গবেষণার ওপর বেশি গুরুত্ব দিয়ে হবে

জামালপুর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আলম খান বলেছেন, বিশ্ববিদ্যালয় হলো উচ্চ শিক্ষা ও মুক্তবুদ্ধি চর্চার কেন্দ্র। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা এবং প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকার জন্য শিক্ষার্থীদেরকে ভালো ভাবে লেখাপড়া করে জ্ঞানার্জনের পাশাপাশি নিত্যনতুন গবেষণার ওপর বেশি বেশি জোর দিতে হবে।

তিনি প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্র-ছাত্রীদেরকে অর্জিত এবং গবেষণা লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশ ও জনগণের সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করার উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করেন।

তিনি রোববার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে আনন্দ র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে সকাল ১১টায় নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসির অস্থায়ী ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থায়ী ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। এ সময় প্রধান অতিথি কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম কবিরের সভাপতিত্বে সেকশন অফিসার টুম্পা চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো. হারুন অর রশিদ।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবসের গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. আঙুর হোসেন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক হাফসা আক্তার, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক শোভন রায়, সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মালা রানি বর্মন, জনসংযোগ কর্মকর্তা এনামুল হক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নাহিদ হাসান ও সাধারণ সম্পাদক ফারজানা ফাইজা একা।

আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইএইচ

Link copied!