Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চাঁদপুরে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সংক্রান্ত সেমিনার

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর প্রতিনিধি

মার্চ ৪, ২০২৪, ০৯:২৭ পিএম


চাঁদপুরে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সংক্রান্ত সেমিনার

‘প্রবাসীর কল্যাণ মর্যাদা-আমাদের অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়ায়-তারাও সমান অংশীদার’ এ প্রতিপ্রাদকে সামনে রেখে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের হাইমচর উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান এবং জনশক্তি অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমার সভাপতিত্বে ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সহকারী পরিচালক সফিকুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ।

কর্মসংস্থানের প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে মিনিমাম সাড়ে তিন কোটি মানুষ বেকার, তাহলে সে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি, সামাজিক শৃঙ্খলা, পারিবারিক শৃঙ্খলা, সম্প্রীতি, ধর্মীয় সম্প্রীতি তাহলে এগুলো কীভাবে বজায় রাখা সম্ভব। আচ্ছা আপনারা কেউ বলবেন এই ব্যর্থতার দায় সরকারের। না এই ব্যর্থতা সরকারের নয়, এই ব্যর্থতা আমাদের সকলের। কারণ আমরা নিজেদেরকে দক্ষ কর্মী হিসেবে তৈরি করতে পারি না। শুধুমাত্র আমরা পড়াশুনা এবং চাকরির পেছনে ছুটি। দেশের সকলেই তো চাকরি দেওয়া সম্ভব নয়। সুতরাং চাকরির পিছনে না ছুটে আমরা নিজেদেরকে নিজেরা বিভিন্ন কাজে দক্ষ হিসেবে তৈরি করে তুলি। তাহলেই এদেশে বেকারত্ব দূর হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন- উপজেলা সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল ফয়সাল, হাইমচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসিন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, উপজেলা প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ ফারুকুল ইসলাম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার ফেরদাউস আক্তার, যুব উন্নয়ন অফিসার আজহারুল ইসলাম চৌধুরি, মহিলা বিষয়ক কর্মকর্তা সার্জিয়া আফরিন, চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ যুবায়ের শিমুল, ১নং গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন সবুজসহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিক এবং বিভিন্ন পেশার কর্মজীবী।

ইএইচ

Link copied!