Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চাঁদপুরে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর প্রতিনিধি

মার্চ ৮, ২০২৪, ১১:০০ এএম


চাঁদপুরে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
ছবি: আমার সংবাদ

আসন্ন রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে চাঁদপুরের শাহারাস্তি উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং এর অংশ হিসেবে পৌরসভা এলাকার ঠাকুরবাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।  অভিযানের নেতৃত্ব প্রদান করেন শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াসির আরাফাত।

এ সময় ডিলিং লাইসেন্স, দৃশ্যমান স্থানে হালনাগাদ মূল্যতালিকা এবং মালামাল ক্রয়ের পাকা রসিদ পরীক্ষা করে দেখা হয়।

মূল্যতালিকা হালনাগাদ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায়  নিতাই বণিক স্টোরকে পাঁচ হাজার টাকা, বিপুল পরিমাণ মেয়াদীত্তীর্ণ মালামাল পাওয়ায় আলাউদ্দিন স্টোরকে পনেরো হাজার টাকা এবং পাটোয়ারী ভ্যারাটিজ স্টোর কে চল্লিশ হাজার টাকা সহ মোট ষাট  হাজার অর্থদণ্ড প্রদান করা হয়

দুটি স্টোরে ২০২১ সাল হতে জানুয়ারি/২০২৪ পর্যন্ত প্রাপ্ত বিপুল পরিমাণ মেয়াদীত্তীর্ণ মালামাল যেমন, আচারের বয়াম, ঘি, মেয়োনিজ, সেমাই, গুড়া মশল্লা, মশার ক‌য়েল কয়েল, মশার স্প্রে, সস, গ্লুকোজ পাউডার, প্রসাধনী সামগ্রী, সাবান, ফুড সেন্ট, ফুড কালার, গু‌ড়ো সাবান, বিস্কুট, চানাচুর ইত্যাদি উপস্থিত জনসাধারণের সামনে ধ্বংস করা হয়।

এ ব্যাপারে শাহারাস্তি উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াসির আরাফাত বলেন আসন্ন রমজানকে সামনে রেখে অসাধু ব্যবসায়ীদের তৎপরতা বেড়ে যাওয়ায়, দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এআরএস

Link copied!