Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

তেঁতুলিয়ায় আগুনে পুড়ে নিঃস্ব দিনমজুর পরিবার

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

মার্চ ১১, ২০২৪, ০৬:২১ পিএম


তেঁতুলিয়ায় আগুনে পুড়ে নিঃস্ব দিনমজুর পরিবার

হাসিবুল ইসলাম ৫০ বছরের জীবনে দিনমজুরি কাজ করে ও লোন করে তিলে তিলে সম্পদ হিসেবে গড়েছিলেন ৭টি দেশি গরু। এক আগুনেই কেড়ে নিলো কষ্টে অর্জিত সম্পদ, আগুনে পুড়ে মারা গেলো একসাথে ৭টি গরু। একমাত্র সম্বল হারিয়ে নিঃস্ব করে দিয়ে গেলো পরিবারটিকে।

একই সাথে হাসিবুলের ছোট ভাই মজাহারুল (৩৫) বাবা মাকে নিয়ে দুটিরুমে বসবাস করত সেটিও আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এমন ঘটনা ঘটেছে রোববার রাতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়নের বকশিপাড়া গ্রামে।

পরিবারের সদস্যরা জানায়, চোখের সামনেই মুহূর্তেই আগুন ছড়িয়ে পরে। সব পুড়ে ছাই হয়ে যায়। সোমবার সকালে মৃত গরুগুলোকে দাফন করা হয়েছে।

তিরনই ইউপি চেয়ারম্যান আলমগীর হোসাইন বলেন, রোববার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় পরিবারগুলো একেবারেই নিঃস্ব হয়ে গেছে। বড় বড় ৭টি গরু, ১টি গরুর ঘর, ১টি রান্না ঘর, দুইটি থাকার ঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সোহরাব হোসেন জানান, একই সময় দুটি আগুন লাগার ঘটনা ঘটে, প্রথমটি ৮টা ৪২ মিনিটে দেবনগড় প্রধানপাড়া গ্রামে অন্যটি ৯টা ১০ মিনিটে বকশিপাড়া গ্রামে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি বলেন, রাতেই ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ ও ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

ইএইচ

Link copied!