Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

প্রথম দিনেই ব্যাপক সাড়া

ফরিদপুরে ৫০০ টাকায় গরুর মাংস বিক্রি

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

মার্চ ১৭, ২০২৪, ০৫:৫৬ পিএম


ফরিদপুরে ৫০০ টাকায় গরুর মাংস বিক্রি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে স্বল্প আয়ের মানুষের জন্য ৫০০ টাকা কেজি দরে গরুর গোস্ত বিক্রি শুরু হয়েছে ফরিদপুরে। প্রথমদিনেই এতে বিপুল সাড়া পড়ে যায়। রমজানে কম মূল্যে গরুর গোস্ত কিনতে সকাল থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় সাধারণ মানুষকে।

রোববার এর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে রোববার থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, পবিত্র রমজান উপলক্ষে স্বল্প আয়ের মানুষের ক্রয় সামর্থ্যের কথা বিবেচনা করে এ ডা. নাহিদ উল হকের প্রচেষ্টায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শহরের আলীপুরে শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্সে প্রতিদিন বিক্রি করা হবে এ গরুর গোস্ত। ব্যতিক্রমধর্মী আয়োজনে প্রথম দিন অসংখ্য ক্রেতার ভিড় লক্ষ্য করা গেছে। সাধারণ ক্রেতারা এ উদ্যোগ গ্রহণ করায় সাধুবাদ জানান।

ব্যতিক্রমী এ উদ্যোগের উদ্যোক্তা ডা. নাহিদ উল হক বলেন, আমাদের দেশের মুসলমানদের কাছে গরুর গোস্ত বেশি প্রিয়। কিন্তু বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে তাদের জন্য গরুর গোস্ত কিনতে পারে না। এ বিষয়টি বিবেচনা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, তার এ উদ্যোগের কথা শুনে মহৎ এ কাজের অংশীদার হিসেবে পাশে এসে দাঁড়িয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। ফরিদপুরের মানুষ যাতে এই রমজানে একটু স্বস্তিতে থাকতে পারে সেজন্যই এ প্রচেষ্টা। রোজার সারামাসই এ উদ্যোগ অব্যাহত রাখা হবে ইনশাআল্লাহ।

জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, বৈশ্বিক পরিস্থিতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়টি বিবেচনা করে এ প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি সারামাস এ কার্যক্রম অব্যাহত রাখতে পারবো। প্রথম দিনে চারটি গরু জবাই করে গোস্ত বিক্রি করা হয়। প্রতিদিনই এভাবে গরুর গোস্ত বিক্রি করা হবে বলেও তিনি জানান।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, সহ-সভাপতি মাসুদুল হক, দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, সহ-প্রচার সম্পাদক আলী আজগর মানিক, জেলা শ্রমিক লীগের সভাপতি গোলাম মো. নাসির প্রমুখ উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!