Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দৌলতপুরে আর্থ আওয়ার ২০২৪ উদ্‌যাপন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

মার্চ ২৩, ২০২৪, ০১:১৯ পিএম


দৌলতপুরে আর্থ আওয়ার ২০২৪ উদ্‌যাপন
ছবি: সংগৃহিত

বৈশ্বিক উষ্ণতা রোধে সচেতনতা বাড়াতে আর্থ আওয়ার উদযাপনে র‌্যালি করেছে কুষ্টিয়ার দৌলতপুরের স্কাউটস সদস্যরা।

কুষ্টিয়ার দৌলতপুরে পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট সদস্যরা বৈশ্বিক উষ্ণতা রোধে সচেতনতা বাড়াতে একটি র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পদ্মা পাড়ে  আবেদের ঘাটে গিয়ে দাঁড়িয়ে স্কাউট সদস্যরা পথচারীসহ সবাইকে, বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়া, পরিবেশ দূষণ রোধ করা, পাবলিক প্লেস পরিচ্ছন্ন রাখতে উদ্বুদ্ধ করেন।

স্কাউট সদস্যদের সঙ্গে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস দৌলতপুর উপজেলা কাব লিডার শাহরিয়ার জাহান (উডব্যাজার)  (সি.এ.এলটি), পি.এস.এস মাধ্যমিক বিদ্যালয়ের ইউনিট লিডার মিজানুর রহমান (উডব্যাজার) পিএস পরীক্ষার্থী মোমিনুল ইসলাম, আবু সাইদ, রোভার আব্দুল্লাহ আল সাফিসহ অন্যান্য স্কাউটস সদস্যরা।

এসময় স্কাউট সদস্যরা বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড ব্যানার প্রদর্শন করে বলেন, এ পৃথিবীকে রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে, বৈশ্বিক উষ্ণতা রোধে কাজ করতে হবে, আমরা আমাদের বাসগৃহ, স্কুল কলেজ, কর্মস্থলে যদি বিদ্যুৎ ব্যবহারে একটু সচেতন হই তাহলে, তা দেশের যথা পৃথিবীর জন্যই আমাদের বিনিয়োগ।

র‌্যালি শেষে নদী দূষণ রোধে নদীপাড়ের ময়লা আবর্জনা প্লাস্টিক জাতীয় আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশ গ্রহণ করেন।

দিবসটি উপজেলার ৭০নং দৌলতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য বিদ্যালয় যথাযথ পালন করেন।

সব শেষে সকলের মাঝে আর্থ আওয়ার ডে ২০২৪ এর অংশগ্রহণমূূলক সার্টিফিকেট প্রদান করেন বিদ্যালয়ের গ্রুপ সভাপতি ও প্রধান শিক্ষক রাকিবুল ইসলাম ও শাহরিয়ার জাহান (সিএএলটি)।

এআরএস

Link copied!