Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

দিনাজপুরে রাজ দেবোত্তর এস্টেটের জমিতে মসজিদের নির্মাণকাজ বন্ধ করল প্রশাসন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

মার্চ ২৪, ২০২৪, ০৮:১৭ পিএম


দিনাজপুরে রাজ দেবোত্তর এস্টেটের জমিতে মসজিদের নির্মাণকাজ বন্ধ করল প্রশাসন

দিনাজপুর কাহারোল উপজেলার কান্তনগর গ্রামে রাজ দেবোত্তর এস্টেটের জমিতে মসজিদ পুনঃনির্মাণকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বী ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে যে ক্ষোভ বিরাজ করছিল জেলা প্রশাসক শাকিল আহমেদের আশ্বাসের প্রেক্ষিতে পরিস্থিতি শান্ত রয়েছে।

জেলা প্রশাসক এলাকা পরিদর্শন করে মসজিদ কমিটিকে কাজ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন।

রোববার বিকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও রাজ দেবোত্তর এস্টেটের ট্রাস্টি শাকিল আহমেদ গণমাধ্যমকর্মীদের প্রেস ব্রিফিংয়ে ঘটনা সম্পর্কে ব্যাখ্যা দিয়ে বলেন সিদ্বান্ত না হওয়া পর্যন্ত মসজিদ পুনঃনির্মাণ কাজ বন্ধ থাকবে। যেহেতু জায়গাটি রাজদেবোত্তর এস্টেটের এখানে কোন নির্মাণ কাজ করতে হলে অনুমতি লাগবে।

জেলা প্রশাসক বলেন, ১৩ মার্চ রাজদেবোত্তর এস্টেটের এজেন্ট রনজিৎ কুমার সিংহ জেলা প্রশাসককে লিখিতভাবে অভিযোগ করেন, কাহারোল উপজেলার কান্তনগর মৌজায় মহারাজা জগদিশ নাথ রায়ের নামীয় সম্পত্তিতে মসজিদ পুনর্নির্মাণ করা হচ্ছে। অভিযোগ পাওয়ার পরেই তাৎক্ষণিকভাবে কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কাজ বন্ধসহ প্রতিবেদন দিতে বলেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক জানান, আজ সকালে অতিরিক্ত জেলা প্রশাসকদের নিয়ে কান্তনগর এলাকা পরিদর্শনে যান । সেখানে মসজিদ কমিটির সঙ্গে কথা বলেছেন। এছাড়া রাজদেবোত্তর এস্টেট কমিটির সঙ্গেও সভা করেছেন। দুপক্ষের সঙ্গে কথা বলে সিদ্বান্ত নেওয়া হয়েছে সেখানে কোন নির্মাণ কাজ হবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দেবাশীশ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জানে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সোহাগ চন্দ্র সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) নুরে এ আলম ও কাহারোল উপজেলা নির্বাহী আমিনুল ইসলাম।

ইএইচ

Link copied!