Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

বাংলাবান্ধা স্থলবন্দরে ৮ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৮, ২০২৪, ০৫:৫২ পিএম


বাংলাবান্ধা স্থলবন্দরে ৮ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে টানা আটদিনের ছুটি শুরু হয়েছে দেশের একমাত্র চারদেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায়। এই সময়ে বন্দরটি দিয়ে ভারত, নেপাল ও ভুটান থেকে কোনো পণ্য আমদানি–রপ্তানি হবে না। তবে, স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত ভ্রমণকারীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

বাংলাবান্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন এসব তথ্য জানিয়েছে।

বন্দর সূত্র জানায়, সোমবার সকাল থেকে টানা আটদিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দর। পবিত্র ঈদু ফিতর, শবে কদর, বাংলা নববর্ষসহ সরকারি ছুটির কারণে ১৫ এপ্রিল পর্যন্ত আমদানি রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাথে ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার অ্যান্ড অয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের আলোচনার মাধ্যমে যৌথভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১৬ এপ্রিল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হবে।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সাথে ভারত, ভুটান, নেপাল এর বিভিন্ন প্রকার পণ্য আমদানি-রপ্তানি হয়। উভয় দেশের ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের নেতারা আলোচনার মাধ্যমে ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে আটদিন বন্ধের সিদ্ধান্ত হয়।

স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট (আইপিসি) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী বলেন, ঈদ ও নববর্ষ উপলক্ষ্যে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে এই সময়ে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত ভ্রমণকারীদের যাতায়াত কার্যক্রম স্বাভাবিক থাকবে।

আরএস

Link copied!