Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২৪, ০৩:০২ পিএম


বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতুর ওপর একাধিক গাড়ি বিকল হওয়ায় বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়‌কে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে এলেঙ্গা পর্যন্ত থেমে থেমে যানজট হয়। এতে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চালকরা বিপাকে পড়েন।

এদিকে ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৪২৭টি যানবাহন পারাপারের বিপরীতে মোট টোল আদায় হয়েছে তিন কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।

বাসেকের বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন পারাপার হয়েছে এবং মোট টোল আদায় হয়েছে তিন কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।

এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে ২৭ হাজার ২৩২টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা। সেতুর পশ্চিমপ্রান্তে ১৬ হাজার ১৯৫টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়কে যানবাহনের চাপ থাকায় গাড়ি ধীর গতিতে চলাচল করেছে। যানজট নিরসনে পুলিশের একাধিক টিম কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে মহাসড়ক স্বাভাবিক হবে।

বঙ্গবন্ধু সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসানুল পাভেল জানান, সোমবার দিবাগত রাত ৯টার পর সেতুর ওপরে ১১টি গাড়ি বিকল হয়ে যায়। সেগুলো তাৎক্ষণিক অপসারণ করাতে কিছুটা সময় লাগে। এ সময় অল্প সময়ের জন্য টোল আদায় বন্ধ রাখা হয়। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৪২৭টি গাড়ি এই সেতু পার হয়। এতে কিছুটা যানজটের সৃষ্টি হয়।

ইএইচ

Link copied!