Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হাতিয়ায় তীব্র গরমে জনজীবনে অস্বস্তি, হাসপাতালে বাড়ছে রোগী

হাতিয়া (নোয়খালী) প্রতিনিধি:

হাতিয়া (নোয়খালী) প্রতিনিধি:

এপ্রিল ২০, ২০২৪, ১২:০৩ পিএম


হাতিয়ায় তীব্র গরমে জনজীবনে অস্বস্তি, হাসপাতালে বাড়ছে রোগী

সারাদেশের ন্যায় দ্বীপ উপজেলা হাতিয়ায় তীব্র গরমে জনজীবনে অস্বস্তি, বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। এতে শিশুসহ অনেকেই আক্রান্ত হচ্ছে জ্বর, নিউমোনিয়া ও ডায়রিয়ায়। এদের মধ্যে বেশি অসুস্থ হচ্ছে শিশু ও বৃদ্ধরা। এই গরমে তাদের বাড়তি যত্ন নেওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা হাসপাতালের চিকিৎসকেরা। পাশাপাশি জ্বর-ঠান্ডা তীব্রতা বেশি হলে দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

২০শে এপ্রিল (রোজ শনিবার )সকাল ১১টার দিকে উপজেলার হাসপাতালে গেলে দেখা যায়  হাসপাতালে একটি বেডও ফাঁকা নেই। জ্বর-সর্দি, নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর ব্যাপক চাপ।

আড়াই বছরের শিশু মোঃ নিশান জ্বর-নিউমোনিয়া নিয়ে ভর্তি আছে হাসপাতালে। তিব্র গরমে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে সে খুবি অসুস্থ । এসময় কথা হয় রোগীর গার্জিয়ান মোঃ হেলাল উদ্দিনের সাথে, তিনি বলেন, চারদিন যাবত হাসপাতালের আছি ছেলেকে নিয়ে এখনও সুস্থ হয়নি।

উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মোঃ শেখ মাহমুদুর রহমান বলেন, তীব্র গরমে পানির চাহিদা বেড়েছে। কিন্তু দূষিত পানি ও খাবার গ্রহণের কারণে বেড়েছে ডায়রিয়া, জ্বর-নিউমোনিয়া।

হাসপাতালে ভর্তি আরেক রোগী জানালেন, সর্দি কাশি আর জ্বর নিয়ে ৬ দিন যাবৎ হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৌমেন সাহা  বলেন, ‘হাসপাতালের সব বেডে রোগী। অধিকাংশ রোগীই জ্বর-সর্দি, নিউমোনিয়ায় আক্রান্ত। এই গরমে অতিরিক্ত মসলা জাতীয় খাবার না খাওয়াই ভালো।’

বিআরইউ

Link copied!