Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

করিমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন

৩ পদে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০৫:২৮ পিএম


৩ পদে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন ও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৭ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষদিনে নির্ধারিত সময় বিকাল ৪টা পর্যন্ত করিমগঞ্জ উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা আলীর কার্যালয়ে প্রার্থীরা অনলাইনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে স্বতন্ত্র মনোনয়ন পত্র দাখিল করা প্রার্থীরা হলেন- করিমগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান ভার-প্রাপ্ত চেয়ারম্যান মো. হান্নান মোল্লা, কিশোরগঞ্জ জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট মোজাম্মেল হক মাখন, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. এমরান আলী ভুঁইয়া, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান, কিশোরগঞ্জ জেলা চেম্বার অফ কমার্সের সদস্য শফিউল আলম জনি, উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য ফজলুর রহমান রাজু ও জেলা পরিষদের বর্তমান সদস্য ডা. সোহাগ মিয়া।

এছাড়াও দলীয় সমর্থন নিয়ে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন, জাতীয় পার্টি থেকে উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন খাঁন দিদার, গণতন্ত্রী পার্টি থেকে দিলোয়ার হোসেন ভুঁইয়া নানক।

নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন চারজন। তারা হলেন- করিমগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, কাদিরজঙ্গল ইউনিয়নের নারী সংরক্ষিত আসনের সাবেক ইউপি সদস্য রেজিয়া পারভীন, উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান দিলোয়ারা বেগম ও মোসা. রিনা আক্তার।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন- উপজেলা আওয়ামী যুবলীগ নেতা গোলাম মোহাম্মদ সুজন, করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও করিমগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের চার বারের সাবেক অভিভাবক সদস্য  মো. মনজিল মোল্লা, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক রফিকুল ইসলাম রাসেল, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. জামাল উদ্দিন ফকির।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয় সূত্রে জানা যায়, করিমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৭ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আগামী ৫ মে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তিনটি পদে দাখিলকৃত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। ৬ মে প্রার্থীদের আপিল, ৯ থেকে ১১ মে প্রার্থীদের আপিল নিষ্পত্তি, ১২ মে প্রার্থীতা প্রত্যাহার, ১৩ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইএইচ

Link copied!