Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

চরফ্যাশন-মনপুরায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

মে ১০, ২০২৪, ০৭:২১ পিএম


চরফ্যাশন-মনপুরায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়ন দাখিল

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার চরফ্যাশন উপজেলায় তিন পদে ১০ জন এবং মনপুরা উপজেলায় একই পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে তারা মনোনয়নপত্র জমা দেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার মো. দেলোয়ার হোসেন। তিনি জানান, চরফ্যাশন উপজলেয়ায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, একেএম শাহে আলম খোকন, সাদিয়া আক্তার, নুর ইসলাম বাচ্চু, জাতীয় পার্টির চরফ্যাশন উপজেলা শাখার সহ-সভাপতি শহিদুল ইসলাম সোহেল, চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী ফিরোজ প্লাবন।

ভাইস চেয়ারম্যান পদে জমা দিয়েছেন- বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান সাদেক মিয়া, আব্দুল্লাহ আল নোমান।

এছাড়াও নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা ও হাসিনা বেগম।

তিনি আরও জানান- স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এ বছরই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আর জামানতের টাকাও এসব প্রার্থীরা জমা দিয়েছেন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

এছাড়াও একই দিনে পার্শ্ববর্তী আরেক উপজেলা মনপুরায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনসহ ৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন বলে নিশ্চিত করেছে দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম।

এ উপজেলায় তফসিল অনুসারে চতুর্থ ধাপের নির্বাচনে অংশগ্রহণ করতে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হাজীর হাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান মো. জাকির হোসেন মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. অলিউল্ল্যাহ কাজল ও উপজেলা যুবলীগ সদস্য মো. ছিদ্দিকুর রহমান।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আব্দুর রহমান রাশেদ মোল্লা ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. সালাউদ্দিন হেলাল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার রেবু, হাজীর হাট ইউনিয়ন পরিষদের সংরক্ষিত সদস্য থেকে সদ্য পদত্যাগ করা ইয়াসমিন জাহান মিনু ও আমেনা বেগম।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী চতুর্থ ধাপের উপজেলায় নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল বৃহস্পতিবার ৯ মে। মনোনয়ন বাছাই ১২ মে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৩-১৫ মে, আপিল নিষ্পত্তি ১৬ থেকে ১৮ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে এবং ভোট গ্রহণ আগামী ৫ জুন বুধবার।

ইএইচ

Link copied!