Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

স্মার্ট ও কর্মক্ষম নাগরিক তৈরি করবে নতুন শিক্ষাক্রম: শিক্ষামন্ত্রী

চৌগাছা (যশোর) প্রতিনিধি

চৌগাছা (যশোর) প্রতিনিধি

জুন ১৯, ২০২৪, ০৭:৫১ পিএম


স্মার্ট ও কর্মক্ষম নাগরিক তৈরি করবে নতুন শিক্ষাক্রম: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, প্রযুক্তি জ্ঞান ও দক্ষতা অর্জন করে আমাদের শিক্ষার্থীদেরকে দক্ষ স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। মধ্যপ্রদেশে আরবি ভাষার ব্যাপক চাহিদা রয়েছে সে কারণে আরবি জাপানিসহ বিভিন্ন ভাষা শিক্ষা অর্জন করে বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি রপ্তানির সুযোগ রয়েছে। কিন্তু আমাদের যথেষ্ট দক্ষ জনশক্তি নেই। নতুন শিক্ষাক্রম স্মার্ট কর্মক্ষম নাগরিক তৈরি করতে সাহায্য করবে।

শিক্ষামন্ত্রী মাহিবুল হাসান চৌধুরী নওফেল বুধবার যশোরের চৌগাছায় পাশাপোল আমজামতলা মডেল কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে পুনর্মিলনী অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তৃতায় এসব কথা বলেন।

ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমি আজকের এই অনুষ্ঠানে যুক্ত হতে পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সুযোগ্য পুত্র তারুণ্যের আইকন সাজিব ওয়াজেদ জয়সহ এই ক্ষেত্রে যারা ভূমিকা রেখেছেন সকলের অবদান স্মরণ করে করে বলেন বর্তমান শিক্ষা ব্যবস্থা দক্ষতা নির্ভর নাগরিক তৈরি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সেজন্য সকলকে শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নের সহযোগিতা করার আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এলামনাই অ্যাসোসিয়েশনে যারা সদস্য তারা একটা ফান্ড তৈরি করবে এবং এই প্রতিষ্ঠান যারা দরিদ্র মেধাবী শিক্ষার্থী ভর্তি হবে তাদের শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।

অনুষ্ঠানের প্রধান আলোচক যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মর্জিনা আক্তার বলেন, যোগ্য দক্ষ নাগরিক হিসেবে গড়ে ওঠে আমাদের জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। আমরা শিক্ষা বোর্ডের মাধ্যমে সেই লক্ষ্য পূরণের কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানের প্রধান উদ্বোধক স্থানীয় এমপি ডা. তৌহিদুজ্জামান তুহিন বলেন, ছেলে মেয়েদের স্কুল প্রতিষ্ঠানে যে চাপ তার অভিভাবকদের আমাদেরকে ছেলেমেয়েদের প্রতি এই চাপ কমাতে হবে। তাদেরকে স্বপ্ন দেখাতে হবে বড় হওয়ার বড় মানুষ হওয়ার।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শাহবুব আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন অমিত কুমার বসু শিক্ষামন্ত্রীর এপিএস ও সভাপতি পাশাপোল আমজামতলা মডেল কলেজ, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, বগুড়া গাবতলী উপজেলা চেয়ারম্যান কৃষিবিদ অরন কান্তি রায় সিটন, চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষ্মিতা সাহা, বিশিষ্ট শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক হারুন অর রশিদ, যশোর জেলা শিক্ষা অফিসার মাহাফুজুল হোসেন, উপজেলা কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, চৌগাছা থানার ওসি ইকাবল বাহার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মেহেদী মাসুদ চৌধুরী, কলেজের প্রতিষ্ঠাতা সভপাত জহুরুল ইসলাম, চৌগাছা পৌর মেয়র উদ্দীন আল মামুন হিমেল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, ইউপির চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ প্রমুখ।

ইএইচ

Link copied!