Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মিরপুরের বিএসটিআইয়ের অভিযান, ৫০হাজার টাকা জরিমান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৫, ২০২৩, ০২:০১ পিএম


মিরপুরের বিএসটিআইয়ের অভিযান, ৫০হাজার টাকা জরিমান

রাজধানীর মিরপুর ৬ নাম্বারে কেরি ফেমিলি  নামের একটি সুপারশপে অভিযান চালিয়ে মোড়কের লাইসেন্স ও বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় পৃথক আইনে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 

শনিবার (২৫ মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিমুল এহসান এই জরিমানা করেন। 

এর আগে মিরপুর শাহ আলী এলাকায় ভ্যাজালবিরোধী অভিযান পরিচালিত হয়।  মিরপুর শাহ আলী কাচাবাজার থেকে মাছ, ও ফলমূল এর নমুনা সংগ্রহ করে ফরমালিন পরীক্ষা করা হয়।  সেখানে মাছে ও ফলে ফরমালিন পাওয়া যায় নি। 

অভিযান শেষে বিএসটিআইয়ের উপ পরিচালক রিয়াজুল হক বলেন, আমরা সকাল ১১টা থেকে মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করেছি, বাজার থেকে বেশ কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে  কিন্তু মাছ ও ফলে কোন ফরমালিন পাই নি। তবে মিরপুর ৬ নাম্বারে কেরি ফ্যামিলি নামের একটি সুপারশপে গিয়ে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া পন্য পাওয়া যায়। তাছাড়া এখানে বেশ কিছু পন্যে প্যাকেজিং করা হয়েছে যার জন্য আমাদের কোন অনুমতি নেয়া হয় নি। সেকারনে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট পৃথক আইনে ২৫ হাজার করে মোট ৫০হাজার টাকা (অনাদায়ে ৩ মাসের জেলের)  জরিমানা করেন। 

রেরি ফ্যামিলির ফ্লোর ইনচার্জ রাশেদুল হক শুভ বলেন, আমরা রমজান মাসের জন্য কিছু চিনি প্যাকেটজাত করেছিলেম কিন্তু জানতাম না এর জন্য নিবন্ধন লাগে।  বিএসটিআই আমাদের সতর্ক করেছে পরবর্তীতে আমরা এগুলা মেনে কাজ করব।
অভিযানে বিএসটিআইয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও পিবিএনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সোহাগ/আরএস

Link copied!