Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ঢাকার বাইরে ব্যাংকের যেসব শাখায় মিলবে নতুন টাকা

মো. মাসুম বিল্লাহ

জুন ১২, ২০২৩, ০৯:২৩ পিএম


ঢাকার বাইরে ব্যাংকের যেসব শাখায় মিলবে নতুন টাকা

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ব্যাংকগুলোর মাধম্যে নতুন নোট বাজারে ছাড়বে কেন্দ্রীয় ব্যাংক। আগামী ১৮ জুন  থেকে নতুন নোট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। ২৫ জুন পর্যন্ত নতুন নোট বিনিময় করা যাবে। সোমবার বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্যমতে, আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা  উপলক্ষে ১৮ জুন থেকে ২৫ জুন পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) ঢাকা অঞ্চলের বিভিন্ন তফসিলি ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো পরিমাণ ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন। তফসিলি ব্যাংকের ৮০ টি শাখা থেকে এই নতুন নোট নিতে পারবেন গ্রাহক।

ঢাকার বাইরে যেসব স্থানে পাওয়া যাবে নতুন নোট।

সোনালী ব্যাংকের কোর্ট বিল্ডিং শাখা, গাজীপুর। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ গাজীপুর চৌরাস্তা শাখা ও নারায়ণগঞ্জ কাঁচপুর শাখা, মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা। 

এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, এনআরবিসি ব্যাংকের ভুলতা শাখা, প্রিমিয়ার ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা, প্রাইম ব্যাংকের সাভার শাখা। 

ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখা, সোনালী ব্যাংকের মুন্সিগঞ্জ কর্পোরেট শাখা এবং ন্যাশনাল ব্যাংকের শ্রীনগর শাখা।

আরএস

Link copied!