Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

‘এফবিসিসিআই মেম্বার্স নাইট’ উদযাপিত

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২৩, ০৮:১০ পিএম


‘এফবিসিসিআই মেম্বার্স নাইট’ উদযাপিত

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি- এফবিসিসিআই মেম্বার্স নাইট ২০২৩।

এফবিসিসিআইয়ের সাধারণ পরিষদের সদস্যদের সম্মানে শনিবার (২২ জুলাই) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের বর্তমান ও সাবেক সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, পরিচালকসহ সারা দেশের সব চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতারা অংশ নেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বিগত দুই বছরে ব্যবসা বাণিজ্যের উন্নয়নে এফবিসিসিআইর বিভিন্ন পলিসি অ্যাডভোকেসি, কর্মপরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, ‘২০২১ সাল ছিল আমাদের জন্য উন্নয়নের মাইলফলক।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর বছরে আমরা উন্নয়নশীল দেশের নাগরিক হওয়ার গৌরব অর্জন করেছি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব’ অনুষ্ঠান আয়োজন করি। দেশের ইতিহাসে সর্বপ্রথম ১৬ দিনব্যাপী এই বিজয় উৎসব উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

এফবিসিসিআই’র সভাপতি জানান, সংগঠনটির প্রতিষ্ঠার ৫০ বছরকে স্মরণীয় করে রাখার জন্য তিন দিনব্যাপী ‘বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩’ ও ‘বেস্ট অব বাংলাদেশ এক্সপো-২০২৩’ এর আয়োজন করেছে এফবিসিসিআই। সামিটে সৌদি আরব, ইউকে, ভূটান, নাইজেরিয়া, ফ্রান্স, তুরস্ক, ইউএসএ, হংকং, মায়ানমার, মালয়েশিয়া, চীন, কানাডা, জাপান, ভিয়েতনাম, ইরাক, কোরিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে প্রায় তিন শতাধিক ব্যবসায়ী ও সেসব দেশের সরকারি পর্যায়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

তিনি জানান, ২০২০ এবং ২০২১ সালে দুই বছরব্যাপী করোনার তাণ্ডবে এফবিসিসিআই’র সাধারণ পরিষদ সদস্যদের মধ্যে পারস্পরিক সরাসরি যোগাযোগ অনেকটা স্থবির হয়ে পরলে সবাইকে নিয়ে বিনোদনমূলক কর্মসূচি ‘এফবিসিসিআই মেম্বার্স নাইট ২০২২’ আয়োজন করি।

‘সম্প্রতি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ীদের ভূমিকা ও করণীয় নিয়ে আলোচনা করতে ব্যবসায়ী সম্মেলন আয়োজন করে এফবিসিসিআই। সম্মেলনে সারা দেশের লোকাল চেম্বার, অ্যাসোসিয়েশন, বিদেশি বিনিয়োগকারী, দেশের শীর্ষ করপোরেটের নেতারা উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসা সম্পর্কিত সুযোগ- সুবিধার কথা সরাসরি বলার সুযোগ পান।’

জসিম উদ্দিন বলেন, ‘এ সময় এফবিসিসিআইর বর্তমান পরিচালনা পর্ষদের দায়িত্ব নেওয়ার দ্বিতীয় বছরের কর্মকাণ্ড সংবলিত ‘ইয়ার বুক’, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির সভাগুলো থেকে উঠে আসা সুপারিশ ও প্রস্তাবনা নিয়ে ‘রিপোর্ট বই’ এবং ‘স্মার্ট এফবিসিসিআই ওয়েবসাইট’ উদ্বোধন করা হয়।’

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন, এফবিসিসিআই’র সাবেক সভাপতি মাহবুবুর রহমান, কাজী আকরাম উদ্দিন, বর্তমান সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সাবেক সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আলী, মনোয়ারা হাকিম আলী প্রমুখ। অনুষ্ঠানে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনার পাশপাশি র‌্যাফেল ড্র-এর আয়োজন করা হয়।

এইচআর

Link copied!