Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

আর মাত্র ৮ দিন বাকি নির্ধারিত সময়ে শেষ হচ্ছে বাণিজ্যমেলা

রফিকুল ইসলাম,পূর্বাচল প্রতিনিধি

রফিকুল ইসলাম,পূর্বাচল প্রতিনিধি

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৮:২৯ পিএম


আর মাত্র ৮ দিন বাকি  নির্ধারিত সময়ে শেষ হচ্ছে বাণিজ্যমেলা
ছবি: আমার সংবাদ

ফুরিয়ে আসছে বাণিজ্যমেলার সময়। মেলা চলবে আর মাত্র ৮ দিন। এবার বাণিজ্য মেলার সময়সীমা না বাড়ানোর কথা জানিয়েছে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

নির্ধারিত সময়ে শেষ হবে বাণিজ্যমেলা। কোনোভাবেই সময় বাড়ানোর সুযোগ নেই। সে হিসাবে ৯ দিন পর অর্থাৎ, ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মেলার পর্দা নামবে।

রোববার (১২ ফেব্রুয়ারি) রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মহাপরিচালক-১ মাহবুবুর রহমান বাণিজ্য মেলার সময় না বাড়ানোর প্রসঙ্গে জানান, বাণিজ্য মেলার পরপরই আন্তর্জাতিক ফার্মাসিউটিক্যালস মেলা হবে। এই প্রথম এত বড় ভেন্যুতে এমন আয়োজন হতে যাচ্ছে। এতবড় কর্মযজ্ঞ সম্পাদনের জন্যে হাতে সময় খুব কম। তাই বাণিজ্য মেলার সময় কোনোভাবেই বাড়ানো হবে না।

তিনি বলেন, বাণিজ্যমেলা শেষ হওয়ার পর আরেকটি মেলা আয়োজনে হাতে মাত্র এক সপ্তাহ সময় পাওয়া যাবে। এরমধ্যে বাণিজ্য মেলার সব স্টল ভেঙে আবার অন্য মেলার জন্য স্টল তৈরি করা হবে। এসব বিশাল কর্মযজ্ঞ। আর ফার্মাসিউটিক্যালস মেলা আন্তর্জাতিক মেলা হওয়ার কারণে সেটির সময় পেছানোর কোনো সুযোগ নেই।

এদিকে, মেলা নিয়ে বিক্রেতাদের একাংশ বলছে, অন্যান্য বারের তুলনায় এবার যাতায়াত সহজ হলেও মানুষ এখনো পূর্বাচলের মেলায় আসায় অভ্যস্ত হয়ে ওঠেনি। বিশেষ করে, সন্ধ্যার পর মেলায় ঢাকার দর্শনার্থীদের সংখ্যা অনেক কমে যায়। পূর্বাচলের রাস্তা দিয়ে ঢাকায় ফেরা তাদের জন্য ঝামেলার মনে হয়।

তবে ইপিবি জানিয়েছে, এবারের মেলায় যাতায়াতের জন্য যে সুবিধা তৈরি হয়েছে, তা আগেরবারের তুলনায় যথেষ্ট ভালো। বিআরটিসি (বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন) তাদের সর্বোচ্চ সার্ভিস দিয়েছে। মেট্রোরেলের গুরুত্বপূর্ণ স্টেশন পয়েন্টে মেলায় যাওয়ার জন্য ব্যবস্থা রাখা হয়েছে। এতে মানুষ খুব সহজে মেলায় যাতায়াত করতে পারছেন।

গত ২১ জানুয়ারি শুরু হওয়া ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলছে। ছুটির দিন মেলা চলে রাত ১০টা পর্যন্ত। এবারের বাণিজ্য মেলার প্রবেশ টিকিট মূল্য গতবারের চেয়ে ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর শিশুদের টিকিটের মূল্য ২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা।

এআরএস

Link copied!