Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

প্রাইম ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

এপ্রিল ১৬, ২০২৪, ০৬:২০ পিএম


প্রাইম ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা

গত সমাপ্ত বছরে (২০২৩) শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা করেছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি।

সোমবার ব্যাংকের পরিচালনা পর্ষদ সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং ২০২৩ সালে সমাপ্ত অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য ১৭.৫০ শতাংশ নদগ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করা হয়। এই লভ্যাংশ ঘোষণা শেয়ারহোল্ডারদের টেকসই রিটার্ন প্রদান এবং শক্তিশালী আর্থিক অবস্থান বজায় রাখার প্রতিশ্রুতির প্রতিফলন।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ২০২৩ সালে সমাপ্ত অর্থবছরে ট্যাক্স পরিশোধের পর ব্যাংকের কনেসালিডেটেড নিট মুনাফা (এনএপিটি) দাঁড়িয়েছে ৪৮০ কোটি টাকা (২০২২ সালে মুনাফা হয়েছিল ৩৯৯ কোটি টাকা), শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.২৪ টাকা (যা ২০২২ সালে ছিল ৩.৫৩ টাকা), নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) দাঁড়িয়েছে ৩০.৭৬ টাকা (যা ২০২২ সালে ছিল ২৮.৪১ টাকা) এবং শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১০.০৯ টাকা (২০২২ সালে যা ছিল -০.২৩ টাকা)।

প্রস্তাবিত লভ্যাংশ ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের জন্য আগামী ৩০ মে, ২০২৪-এ বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে ব্যাংক কর্তৃপক্ষ। যার জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ মে, ২০২৪-এ। আসন্ন বার্ষিক সাধারণ সভায় অনুমোদন সাপেক্ষে রেকর্ড ডেট অনুযায়ী যোগ্য শেয়ারহোল্ডারদের লভ্যাংশ পাঠানো হবে।

প্রাইম ব্যাংক পিএলসি ইনোভেটিভ ব্যাংকিং সল্যুশন সরবরাহ, টেকসই প্রবৃদ্ধি এবং স্ট্রং করপোরেট গভর্নেন্স প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ।

ইএইচ

Link copied!