Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

ভারতে ইন্টার্নশিপে যাচ্ছেন বাকৃবি শিক্ষার্থীরা

বাকৃবি প্রতিনিধি

বাকৃবি প্রতিনিধি

আগস্ট ৪, ২০২২, ০৪:৩৬ পিএম


ভারতে ইন্টার্নশিপে যাচ্ছেন বাকৃবি শিক্ষার্থীরা

ভেটেরিনারিয়ান শিক্ষার্থীদের মাঠ পর্যায়ে আরও দক্ষ হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ১৯তম ইন্টার্নশিপ প্রোগ্রামের (৫৬তম ব্যাচের) উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। এ বছর ১৪১জন শিক্ষার্থী ইন্টার্নশিপ প্রোগ্রামে অংশ নিচ্ছেন। যার মধ্যে ১৩৬ জন শিক্ষার্থীর ভারতে ইন্টার্নশিপে অংশ নেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

ভেটেরিনারি অনুষদের আয়োজনে বৃহস্পতিবার (০৪ আগস্ট) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

জানা যায়, প্রোগ্রামটি আগামী ৭ আগস্ট হতে শুরু হয়ে ১ ডিসেম্বরে শেষ হবে। দুই ধাপে বাংলাদেশ ও ভারতে এই ইন্টার্নশিপ প্রোগ্রামের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

ভেটেরিনারি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মকবুল হোসেনের সভাপতিত্বে ও ড. রোকসানা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. গোলাম শাহী আলম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডীন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক মো. এরশাদুল হক, প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইন্টার্নিশিপ প্রোগ্রাম আয়োজক কমিটির সদস্য ড. নাসরিন সুলতানা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, এই পেশা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সেবাধর্মী। দেশকে এগিয়ে নিয়ে যেতে সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাকৃবির দক্ষ গ্রাজুয়েটরা কাজ করে যাচ্ছেন।

উপাচার্য আরো বলেন, ভেটেরিনারিয়ানগণ দেশে এবং দেশের বাইরে সফলভাবে প্রশিক্ষণ গ্রহণ করে ইন্টার্নশিপ সম্পন্ন করে অভিজ্ঞতা লাভ করবে। তাদের এই অভিজ্ঞতা দেশের প্রাণি সম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা বলেন, ইন্টার্নশিপের মাধ্যমে দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে হবে। সর্বোপরি ইন্টার্নশিপ প্রোগ্রামের সার্বিক সফলতা কামনা করেন।

আমারসংবাদ/এসএম