Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

দিনাজপুর বোর্ডে স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ২২, ২০২২, ০৪:৩৬ পিএম


দিনাজপুর বোর্ডে স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

দিনাজপুর শিক্ষা বোর্ডের স্থগিত করা এসএসসির গণিত, পদার্থবিজ্ঞান, কৃষি ও রসায়নের পরীক্ষা ১০ থেকে ১৩ অক্টোবর এই চার দিনে অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ড।

দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বলেন, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে প্রশ্ন ফাঁসের কারণে গতকাল বুধবার দিনাজপুর শিক্ষা বোর্ডের গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন পরীক্ষা স্থগিত করা হয়। বুধবার সকালে বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত নোটিশের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এরই মধ্যে প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে ভূরুঙ্গামারীর নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানসহ তিন শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে মামলার এজাহারে ছয় বিষয়ের প্রশ্নপত্র উদ্ধারের কথা বলা হয়েছে। এর মধ্যে চারটির পরীক্ষা স্থগিত করা হয়েছে। একইসঙ্গে এই ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রুটিন অনুযায়ী গণিত পরীক্ষা বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর), পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) শনিবার (২৪ সেপ্টেম্বর), কৃষিশিক্ষা রোববার (২৫ সেপ্টেম্বর) এবং রসায়ন (তত্ত্বীয়) সোমবার (২৬ সেপ্টেম্বর) হওয়ার কথা ছিলো।

কেএস 
 

Link copied!