Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাবিপ্রবিতে প্রধানমন্ত্রী ৭৬তম জন্মদিন উদযাপন

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

অক্টোবর ৩, ২০২২, ০৪:৩৮ পিএম


রাবিপ্রবিতে প্রধানমন্ত্রী ৭৬তম জন্মদিন উদযাপন

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে সোমবার সকালে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠান আয়োজন করা হয়।    

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, প্রক্টর (ভারপ্রাপ্ত) জুয়েল সিকদার এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. শামীমা ফেরদৌসি বক্তব্য প্রদান করেন।  

এছাড়া সভায় বক্তব্য প্রদান করেন রাবিপ্রবি ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. নিখিল চাকমা, ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক সূচনা আক্তার, উপ-পরিচালক (হিসাব) মোঃ সাইফুল আলম এবং হিসাব রক্ষক মোঃ সালাহউদ্দিন।  

সভায় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্থাস্থ্যের কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর গৌরবের রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন,তিনি সোনার বাংলাদেশকে সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপের কারণে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। করোনাকালীন সময়ে সারা বিশ্বে যেভাবে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের দেশে তেমন প্রভাব পড়েনি। তাছাড়া তিনি ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অতুলনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন।

ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব যতদিন থাকবে ততদিন বাংলাদেশ পথ হারাবেনা। একজন সফল প্রধানমন্ত্রী হিসেবে তাঁর অবদান আমাদের নিঃসন্দেহে স্বীকার করতে হবে। তিনি কোভিডকালীন সময়েও বিশ্বের অন্যান্য দেশের তুলনায় দেশকে অনেক সুরক্ষিত রেখেছেন। তাছাড়া আপদকালীন সময়ে মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।” তিনি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা করেন।

অনুষ্ঠানে রাবিপ্রবি বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান, শিক্ষক,কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

কেএস 

Link copied!