Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

দুর্নীতির বিরুদ্ধে ইবিতে জনসচেতনতামূলক র‍্যালি

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

নভেম্বর ১৩, ২০২২, ০৩:৩০ পিএম


দুর্নীতির বিরুদ্ধে ইবিতে জনসচেতনতামূলক র‍্যালি

দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীনের সভাপতিত্বে ও সঞ্চালনায় সকাল ১১টায় প্রশাসন ভবন চত্বর থেকে একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি প্রশাসন ভবন চত্বর প্রদক্ষীণ শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এসে সমাপ্ত এবং একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‍্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোঃ নওয়াব আলী, পরীক্ষা-নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত)  মোঃ আবুল কালাম আজাদ, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মোঃ জাকির হোসেন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সী সহিদ উদ্দীন মোঃ তারেক প্রমুখ।

আলোচনা সভায় উপ- উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, আমি দুর্নীতি করব না, অন্যকেও দুর্নীতি করতে দেবো না। এই মানসিকতা নিয়ে সামনে এগিয়ে গেলে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সময় লাগবে না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকারের উল্লেখ করে তিনি বলেন, আসুন, আমরা দেশকে ভালবাসি, ইসলামী বিশ্ববিদ্যালয়কে ভালোবাসি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একরের মধ্যে দুর্নীতি হতে দেব না, এই প্রত্যয় ধারণ করে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীকে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে এবং সফলভাবে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনে সামনে এগিয়ে চলেছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে।

কেএস 

Link copied!