Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

জাবিতে শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

জানুয়ারি ২৪, ২০২৩, ০৬:৩৭ পিএম


জাবিতে শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল। এবারের নির্বাচনে পৃথক পৃথক প্যানেল ঘোষণা করেছেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

আগামীকাল বুধবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ‍‍`শিক্ষক অফিসার্স ক্লাব‍‍`এ সকাল ৯ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বেলা দেড়টা পর্যন্ত চলবে। এরপর দুপুর আড়াইটার দিকে ভোট গণনা শেষে সন্ধ্যা নাগাদ নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে গণিত ও পদার্থ অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদ ও সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) এর অধ্যাপক ড. এম শামীম কায়সার নির্বাচন করবেন।

অপরদিকে বিএনপিপন্থি শিক্ষকদের দুটি সংগঠন ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরামে‍‍`র ব্যানারে একই প্যানেলে নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। এই প্যানেল থেকে সভাপতি পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা ও সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক আমিনুর রহমান খান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর আগে গত বুধবার (৪ জানুয়ারি) নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি। শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

কেএস 

Link copied!