Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাঁতাও চলচ্চিত্রের প্রচারণায় হাবিপ্রবিতে নির্মাতা

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ১০:৪৬ এএম


সাঁতাও চলচ্চিত্রের প্রচারণায় হাবিপ্রবিতে নির্মাতা

উত্তরবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) উত্তরের গ্রামীণ জীবনের আলোকে নির্মিত সাঁতাও চলচ্চিত্রের প্রচারণা চালিয়েছেন স্বয়ং চলচ্চিত্রের নির্মাতা খন্দকার সুমন।

গত বৃহস্পতিবার হাবিপ্রবি ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে সাঁতাও চলচ্চিত্রের লিফলেট বিতরণ করে প্রচারণা চালান। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সংগঠন এইচএসটিইউ ফিল্ম ক্লাব এর সাথে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নির্মাতা খন্দকার সুমন বলেন, উত্তরবঙ্গের ঐতিহ্য ও নির্মম বাস্তবতার অন্তর্নিহিত মর্ম চিত্রায়ণ করা হয়েছে এই চলচ্চিত্রে। যা উত্তর বঙ্গের মানুষের কাছে অবশ্যই বরণীয় হবে বলে আমি মনে করি। আর উত্তরবঙ্গের অন্যতম প্রতিষ্ঠান হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তাই এই চলচ্চিত্রটির ব্যাপক প্রচারনার জন্য আপনারা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারেন। আপনারা চাইলে সকলের কাছে পৌঁছাতে পারে এই চলচ্চিত্রটি।ভবিষ্যতে এইচএসটিইউ ফিল্ম ক্লাবের সমন্বয়ে কাজ করার ইচ্ছাও পোষণ করেন এই নির্মাতা।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সাঁতাও চলচ্চিত্রের প্রচারণায় উপস্থিত ছিলেন নির্মাতা খন্দকার সুমন। ছবি: আমার সংবাদ

মতবিনিময় শেষে এইচএসটিইউ ফিল্ম ক্লাবের সভাপতি মিনহাজ তৌসিফ বলেন,  খন্দকার সুমন ভাইয়ের সাথে এভাবে হঠাৎ  দেখা হবে এবং উনি আমাদের কাছে এসে দাওয়াত দিবে এটা ভাবতেই পারি নি। আমাদের সকলের পক্ষ থেকে উনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের দিনে আমি অনেক বেশি আনন্দিত যে কাল উনার সাথে  বসে মডার্ন সিনেমা হলে সাঁতাও সিনেমাটি দেখাবো এবং এখন এত গুনী মানুষের সাথে বসে চলচ্চিত্র নির্মান এবং আনুষঙ্গিক বিষয় নিয়ে কথা বলতে পারছি। আমরা অবশ্যই এইচএসটিইউ ফিল্ম ক্লাবের পক্ষ থেকে এই মুভিটি প্রচারের জন্য যথাসাধ্য চেষ্টা চালাবো।
 
উল্লেখ্য, ইতিমধ্যে ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫৩ তম আসরের জন্য মনোনীত হয়েছে এবং সিনেমা অব দ্যা ওয়ার্ল্ড বিভাগে প্রদর্শিত হয়েছে সাঁতাও চলচ্চিত্রটি।

এআরএস

Link copied!