Amar Sangbad
ঢাকা সোমবার, ০২ অক্টোবর, ২০২৩, ১৭ আশ্বিন ১৪৩০

পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি জেহাদ, সম্পাদক আসাদুজ্জামান

পবিপ্রবি প্রতিনিধি

পবিপ্রবি প্রতিনিধি

মে ৩০, ২০২৩, ০৩:২৫ পিএম


পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি জেহাদ, সম্পাদক আসাদুজ্জামান

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ এ সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের অধ্যাপক জেহাদ পারভেজ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান মিয়া।

সোমবার (২৯ মে) সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয় এবং রাত ১০ টা নাগাদ ফলাফল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে ২৫০ জন ভোটারের মধ্যে ২০৬ জন ভোট প্রদান করেন। নবনির্বাচিত সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ড. মো. আনোয়ার হোসেন মন্ডল পেয়েছেন ৫৮ ভোট।

অপরদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান মিয়া পেয়েছেন ১১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী অধ্যাপক ড. জাহিদ হাসান পেয়েছেন ৯৩ ভোট।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি প্রফেসর ড. এস.এম.হেমায়েত জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. মামুন উর রশিদ, যুগ্ম  সম্পাদক প্রফেসর মো: নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড মো. আরিফুল আলম, দপ্তর সম্পাদক প্রফেসর ড. মো. সাইদুর রহমান ,প্রচার ও প্রকাশনা সম্পাদক সহকারী অধ্যাপক মো. আবুবকর সিদ্দিক, সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক সহযোগী অধ্যাপক মো. মমিন উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর ড. কাজী শারমীন আক্তার এবং সদস্য হিসেবে প্রফেসর  মো. আবদুল লতিফ, প্রফেসর মোহাম্মদ জামাল হোসেন,প্রফেসর ড. মো: আবুইউসুফ, প্রফেসর মো. মেহেদী হাসান , সহকারী অধ্যাপক অপরাজিতা বাঁধন নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট  কমিশন নির্বাচন পরিচালনা করেন।

নবনির্বাচিত সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ সাংবাদিকদের বলেন, "আমরা বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষকরা যে প্যানেল দিয়েছিলাম তার সবাই নিরঙ্কুশভাবে জয়লাভ করেছি। শিক্ষকদের মান মর্যাদা রক্ষা ও একাডেমিক দক্ষতা বৃদ্ধিতে আমাদের এই প্যানেল আগামীতে কাজ করে যাবে"

নবনির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান মিয়া জানান, "বিশ্ববিদ্যালয়ের ও শিক্ষকদের স্বার্থ রক্ষার্থে যারা আমাদের নির্বাচিত করেছেন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। সর্বোপরি বিশ্ববিদ্যালয় ও শিক্ষকদের স্বার্থে আমাদের যা কিছু করা প্রয়োজন আমরা আগামীতে সেটাই করবো"

প্রসঙ্গত, সর্বমোট ১৫ টি পদের বিপরীতে ১ জন স্বতন্ত্রসহ মোট ৩ টি প্যানেলে ২৬ জন প্রার্থিতা করেছেন। আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের পাশাপাশি বিএনপি সমর্থিত সাদা দলের ৫ জন নির্বাচনে অংশগ্রহণ করে ৫ জনই জয়ী হয়েছেন। অন্যান্য পদে আওয়ামী লীগ সমর্থিত সদস্যরা জয়ী হয়েছেন।

এইচআর

Link copied!