Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

ইবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৫:০৩ পিএম


ইবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফার্মেসি বিভাগের আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট দিবস- ২০২৩ পালিত হয়েছে। এবছরের প্রতিপাদ্য বিষয় ছিলো ‍‍`Pharmacy strengthening health systems‍‍`.

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে উৎসবমুখর পরিবেশে দিবসটির আয়োজন করা হয়। শুরুতে ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সামনে থেকে বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতিতে র‍্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী ম্যুরালের পাদদেশে গিয়ে শেষ হয়ে।

র‍্যালিতে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার, প্রভাষক রেহনুমা তানজিন ও রসূল করিম।

র‍্যালিশেষে বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় ননীফল, শ্বেতচন্দন, অ্যাভোক্যাডো সহ ১০ টি ঔষধি বৃক্ষ রোপন করা হয় এবং কেক কাঁটা হয়।

দিবসটি উপলক্ষে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার বলেন, আগে মনে করা হতো ফার্মাসিস্টরা শুধু ঔষুধ তৈরী করে তবে এখন তাদের হেলথ সিস্টেমের ভেইনগার্ড। তাই ফার্মাসিস্টরা বর্তমানে সরাসরি পেশেন্টদের সাথে জড়িত। ঔষধের সংরক্ষণ, রোগীদের কাউন্সিলিং এর মতো গুরুত্বপূর্ণ কাজে ফার্মাসিস্টরা অবদান রাখছেন।

এআরএস

Link copied!