Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ভর্তি পরীক্ষার নিরাপত্তা রক্ষায় কঠোর ঢাবি প্রশাসন

জালাল আহমদ, ঢাবি প্রতিনিধি

জালাল আহমদ, ঢাবি প্রতিনিধি

মার্চ ১, ২০২৪, ০১:২০ পিএম


ভর্তি পরীক্ষার নিরাপত্তা রক্ষায় কঠোর ঢাবি প্রশাসন
ছবি: সংগৃহিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার নিরাপত্তা রক্ষায় কঠোর ঢাবি প্রশাসন। পরীক্ষা কেন্দ্রের আশেপাশে মোতায়েন করা হয়েছে পুলিশ, প্রক্টরিয়াল টিম এবং স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের ‌।

এমনকি ক্যাম্পাসে কোচিং সেন্টারের লিফলেট পর্যন্ত বিতরণ করতে দেয়া হচ্ছে না।

শুক্রবার ( ১ মার্চ) সকাল ১১টায় বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শুরু হয় এবং ১২.৩০টা পর্যন্ত  চলবে। এই বিজ্ঞান ইউনিটে ১৮৫১টি আসনের বিপরীতে ১২২১৩১ জন প্রার্থী আবেদন করেছে।

ভর্তি পরীক্ষা চলাকালে ক্যাম্পাসের আশেপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কয়েকটি কোচিং সেন্টারের লিফলেট বিতরণকারীকে ক্যাম্পাস থেকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সকাল ১১.১৫টায় কার্জন হল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরে কার্জন হলে উপস্থিত কয়েকজন অভিভাবকের সাথে কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মাকসুদ কামাল।

কার্জন হলের একটি ভবনের ওয়াশ রুমে অপরিচ্ছন্ন ময়লা কাগজপত্র পড়ে আছে একজন অভিভাবকের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ডক্টর মাকসুদ কামাল রুমটি দেখতে চাইলে পরীক্ষা সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানান,  ওই রুমটি পরীক্ষার কেন্দ্র নয় ‌। তাই উপাচার্য রুমটি দেখতে যাননি।

অভিভাবকের উদ্দেশ্য ভিসি অধ্যাপক ডক্টর মাকসুদ কামাল বলেন, ‘আপনারাও একজন পরীক্ষার্থীর সাথে দুই থেকে তিনজন অভিভাবক চলে আসেন, তাতে শিক্ষার্থীদের ওপর মেন্টাল প্রেসার তৈরি হয়। আমরা যখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম, তখন আমাদের সাথে কেউ আসে নি।’

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি(প্রশাসন) অধ্যাপক ডক্টর মুহাম্মদ সামাদ, প্রো ভিসি (শিক্ষা) অধ্যাপক ডক্টর সীতেশ চন্দ্র বাছার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ডক্টর হাফিজ মো. হাসান বাবু এবং  প্রক্টর  অধ্যাপক ডক্টর মোহাম্মদ মাকসুদুর রহমান সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এআরএস

Link copied!