Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

২ শিক্ষার্থীকে ভর্তি নেবে না ডিআইইউ

ডিআইইউ প্রতিনিধি

ডিআইইউ প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৪, ১২:১৫ পিএম


২ শিক্ষার্থীকে ভর্তি নেবে না ডিআইইউ

বিশ্ববিদ্যালয়ের অনিয়ম-দুর্নীতি, সিজিপিএ বাণিজ্য এবং নারী কেলেঙ্কারির মতো ঘটনাকে তুলে ধরায় সম্প্রতি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) ১০ জন সাংবাদিক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের পর এবার সাংবাদিকতার জেরে দুই শিক্ষার্থীকে মাস্টার্স কোর্সে ভর্তি করাবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার ভুক্তভোগী ওই শিক্ষার্থীরা বিষয়টি আমার সংবাদকে নিশ্চিত করেছে৷ এর আগে গত ২৮ মার্চ এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক সাজ্জাদ হোসেন।

চিঠিতে বলা হয়েছে, সাংবাদিক সমিতিতে আপনার সম্পৃক্ততা থাকলেও আপনি ইতোমধ্যে অনার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। বর্তমানে আপনি ইউনিভার্সিটির কাছে চলমান শিক্ষার্থী হিসেবে বিবেচিত নন। এমতাবস্থায় কর্তৃপক্ষ আপনাকে অত্র ইউনিভার্সিটিতে মাস্টার্স কোর্সে ভর্তি করাবেন না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী মো. ইসমাম হোসেন আমার সংবাদকে বলেন, সাংবাদিকতা করার দায়ে আমাদের ১০ জনকে সাময়িক বহিষ্কার করার পর ইউনিভার্সিটি প্রশাসন আবার নতুন করে আমাদের দুইজনকে মাস্টার্স কোর্সে ভর্তি করাবে না বলে সিদ্ধান্ত দিয়েছে। আমাদের তারা মানসিকভাবে হেনস্তা করেই চলছে। দফায় দফার বাড়ানো হচ্ছে সাময়িক বহিষ্কারাদেশের মেয়াদও। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের অপকর্ম আড়াল করতেই সাংবাদিকতা বন্ধ করতে উঠে পড়ে লেগেছে৷

ভুক্তভোগী আরেক শিক্ষার্থী ফয়সাল হোসেন আমার সংবাদকে বলেন, বিশ্ববিদ্যালয়ের যখন যেভাবে ইচ্ছা সেই নোটিশ দিচ্ছে। আমাদের নামে মিথ্যা প্রচারণা চালাচ্ছে৷ ক্যাম্পাসে সাংবাদিকতা করা এবং পড়াশোনা করাটাই যেন একটা অপরাধ৷

এ বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাদের বিরুদ্ধে কোন অপরাধ প্রমাণিত হয়নি৷ কিন্তু তারা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স কোর্সে ভর্তি হতে পারবে না।

ইএইচ

Link copied!