Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

স্বাস্থ্যমন্ত্রী

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২২, ২০২৪, ০৫:০৩ পিএম


মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে

চলমান তাপপ্রবাহে দেশের মেডিকেল কলেজগুলো বন্ধ হবে না। এ সময়ে অনলাইনে ক্লাস চলমান থাকবে। আর ওয়ার্ডে ক্লিনিক্যাল ক্লাসের পরিসর সীমিত করা হবে।

ট্রেন দুর্ঘটনায় আহত অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থা জানাতে আজ সোমবার (২২ এপ্রিল) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, ‘প্রত্যেক মেডিকেল কলেজের অধ্যক্ষের সঙ্গে আমরা কথা বলেছি। আমাদের যে ছাত্র-ছাত্রী আছে, এই গরমের মধ্যে তারা কীভাবে থাকবে, হোস্টেলে তাদের জন্য কী ব্যবস্থা আছে। এগুলো নিয়ে বিশদ আলোচনা করে আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি, ক্লাস অনলাইনে করা হবে। প্রচুর রোগীদের ভিড়ে ছাত্ররা ওয়ার্ডে যায়, ওখানে ক্লাস হয়। এটা যতটুকু সম্ভব এড়ানো হবে। এক্ষেত্রে যেসব রুমের এসি আছে, সেখানে রোগীদের ক্লিনিক্যাল ক্লাসগুলো চলবে। এই নির্দেশনা দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা আশা করি, এই প্রাকৃতিক দুর্যোগ বেশি দিন স্থায়ী হবে না, আবহাওয়া স্বাভাবিক হয়ে যাবে। তারপর আমরা আবার স্বাভাবিক অবস্থায় ফিরে যাবো।’

মেডিকেলের ক্লাস আমরা বন্ধ করতে বলিনি, কারণ পরীক্ষা আছে। এই সময়ে অনলাইনে তারা ক্লাস করবে। যেগুলো করা সম্ভব। সব ক্লাস বন্ধ করা যাবে না।  আমরা এই সপ্তাহটা দেখি। এর আগে সকালে দেশের মেডিকেল কলেজের অধ্যক্ষদের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আরএস

Link copied!