Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

সাক্কুর পোস্টার ছিড়া ও মাইক ভাংচুরের অভিযোগ

জহিরুল হক রাসেল, কুমিল্লা

জহিরুল হক রাসেল, কুমিল্লা

মে ২৯, ২০২২, ০৫:৫৫ পিএম


সাক্কুর পোস্টার ছিড়া ও মাইক ভাংচুরের অভিযোগ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণায় কুসিক নগরীর সর্বত্র অনেকটা উৎসব মুখর। সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণায় নেমে পড়েন। মাঠে আইনপ্রয়োগকারী সংস্থাও ছিল বেশ সতর্ক। আচরণ বিধি অমান্য করার অভিযোগে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীকে জরিমানা গুনতে হয়েছে। এদিকে শুক্রবার গভীর রাতে মুঁখোশ ও হেলমেট পড়া দুর্বৃত্তরা স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর বেশ কিছু পোষ্টার ও ব্যানার ছিড়ে ফেলেছে বলে রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছেন। 

শনিবার (২৯ মে) সকাল ১০টার দিকে নগরীর শিশু মঙ্গল রোড, বাদুরতলা, কান্দিরপাড়, মনোহরপুর, ছাতিপট্রি, চকবাজার, নবাববাড়ি, দক্ষিণ চর্থাসহ আশপাশের এলাকায় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রচারণা চালান স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, কুমিল্লা নগরীকে বাসযোগ্য করার লক্ষে তিনি নির্বাচিত হলে  নাগরিকদের জন্য এ নগরীকে একটি মডেল নগরী হিসেবে রুপ দিতে কাজ করবেন। বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কাপাড়িয়াপট্রি, রাজগঞ্জ, চকবাজার, কাটাবিল, মোগলটুলি, নুরপুর, তেরিপট্রি এলাকায় প্রচারণা চালান সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। বিকালে নগরীর কান্দিরপাড়, রানীর বাজার ও স্টেশন রোডসহ বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে দলীয় নেতৃবৃন্দ নিয়ে প্রচারণা চালান আ’লীগ নেতা ও কুমিল্লা দোকান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নৌকার প্রার্থীর নির্বাচনী পরিচালনা কমিটির সভা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক এডভোকেট জহিরুল ইসলাম সেলিম। 

শুক্রবার গভীর রাতে নগরীতে সাটানো স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুর পোস্টার ও ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও একই রাতে প্রচারণাকালে দুইটি মাইক ভাংচুর করা হয়। শনিবার দুপুরে আনুষ্ঠানিক প্রচারণায় নেমে সাক্কু সাংবাদিকদের এসব অভিযোগ করেন। পরে বিকালে তিনি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে সাক্কু সাংবাদিকদের বলেন, নগরীর কান্দিরপাড় থেকে চকবাজার পর্যন্ত সহস্রাধিক পোস্টার এবং বেশ কয়েকটি ব্যানার ছিড়ে ফেলেছে দুষ্কৃতকারীরা। গভীর রাতে ১০/১২ টি মোটরসাইকেলে করে আসে দুর্বৃত্তরা। তারা কাচি দিয়ে পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলে। রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী বলেন,  আমরা প্রথমে অভিযোগটি মৌখিক এবং পরে বিকালে প্রার্থীর পক্ষ থেকে লিখিতভাবে পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।  

এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের ভিজিল্যান্স টিমের সদস্যবৃন্দ দুপুরে নগরীর কালিয়াজুরি এলাকায় প্রচার বাহনে একটি মাইকের স্থানে দুইটি মাইক ব্যবহার করায় নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতকে ফোনের মাধ্যমে সতর্ক করে দেন এবং একটি মাইক খুলে ফেলার নির্দেশ দেন। এছাড়াও নৌকার সমর্থকরা গণপরিবহনে পোষ্টার লাগানোর অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দিকে স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) নিজাম উদ্দিন কায়সার বিপুলসংখ্যক কর্মী-সমর্থক নিয়ে প্রচারণা চালানো এবং জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করার অভিযোগে ভ্রাম্যমান আদালত ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আমারসংবাদ/কেএস 

Link copied!