Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পাসপোর্ট সেবায় প্রতারিত না হতে মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসের নোটিশ

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

নভেম্বর ৮, ২০২৩, ০৪:২৬ পিএম


পাসপোর্ট সেবায় প্রতারিত না হতে মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসের নোটিশ

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের পাসপোর্ট সেবা সংক্রান্ত বিষয়ে প্রতারিত না হতে  মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন এক জরুরি নোটিশ  জারি করেছে। এবিষয়ে  সতর্ক থাকতে এবং প্রতারকদের ধরিয়ে দিতে স্থানীয় আইনশৃঙ্খলা  বাহিনী সহ সকলের সহযোগিতা চাওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর)  মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের ভেরিফায়েড ফেইসবুকে এক পোস্টে এসব তথ্য জানানো হয়।  

নোটিশে আরোও বলা হয়, একটি অসাধু চক্র জালিয়াতির আশ্রয় নিয়ে হাইকমিশনের নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ খুলে প্রবাসীদের মাঝে বিভ্রান্তি ও গুজব ছড়াচ্ছে। তাছাড়াও  দ্রুততম সময়ে পাসপোর্ট সেবা প্রদানের নামে সাধারণ প্রবাসী বাংলাদেশিদেরকে নানাভাবে প্রতারিত করে অর্থ হাতিয়ে নিচ্ছে বলে হাইকমিশন বিষয়টি অবগত হয়েছে।

নোটিশে আরোও বলা হয়, মিশনের পক্ষ থেকে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সহায়তায় এই প্রতারক চক্রদের আইনের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। এক্ষেত্রে প্রবাসীদের প্রদত্ত তথ্যও সাদরে গৃহীত হবে এবং এ সংক্রান্ত যে কোন তথ্য মিশনের ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতারকদের বিষয়ে তথ্য পাঠাতে (mission.kualalumpur@mofa.gov.bd) এই মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে। দালাল ও প্রতারক চক্র হতে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশীদের সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়েছে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন।

এইচআর

Link copied!